Games

‘অস্ট্রেলিয়ায় আমরা ঘুরে দাঁড়াব’

 

 

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, এর কোনো বিকল্প ভাবছি না আমরা। এ লক্ষেই আমরা কাজ করছি।আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলতি বছরের আরব আমিরাতে ব্যর্থ বাংলাদেশ, আগামী বছর অস্ট্রেলিয়ায় ঘুরে দাঁড়াবে এটাই মোদ্দা কথা। আর এর জন্য ভালো পারফরম্যান্স করা খুব দরকার। শুক্রবার (১০ ডিসেম্বর) মিরপুরে বিসিবি একাডেমি কাপের উদ্বোধন করতে গিয়ে এমন কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

কিছুদিন আগেই মাহমুদউল্লাহর নেতৃত্বে পাকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারে বাংলাদেশ। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পূরণ করেছে ব্যর্থতার ষোল আনা। স্কটল্যান্ডের কাছে হেরে কঠিন সমীকরণ উতরে পৌঁছায় সুপার টুয়েলভে। কিন্তু সুপার টুয়েলভে বাংলাদেশ হারে সবকটি ম্যাচ। বিশেষ করে হারের ধরন দেখে মানতেই হবে বাজে পারফরম্যান্সগুলোর মধ্যে ওপরেই থাকবে এই বিশ্বকাপ মিশন।

তবে এমন ব্যর্থ মিশন আগামী বছর অস্ট্রেলিয়ায় দেখতে চান না রিয়াদ। শুক্রবার (১০ ডিসেম্বর) মিরপুরে বিসিবি একাডেমি কাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের রিয়াদ বলেন, ‘পরিকল্পনার বিষয়টাতো আসলে আমার অংশ না। মূলত এটা ডেভেলপমেন্টে যারা আছেন বা নির্বাচক প্যানেলে যারা আছেন, ম্যানেজমেন্ট আছেন উনারা ভালো বলতে পারবেন।

আমার মনে হয়, দিন শেষে পারফরম্যান্সটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। কেউ ভালো করলে অবশ্যই তারা নজরে থাকবেন। আপনাকে বড় লেভেলে খেলার সুযোগ-সুবিধাগুলো দেওয়া হবে। কিন্তু দিন শেষে নিজের ওপরও অনেক কিছু থাকে যে, আমি কীভাবে তৈরি হতে চাই, আমার লক্ষ্যটা কী? আন্তর্জাতিক ক্রিকেটে খেলার জন‍্য আমি নিজেকে কীভাবে দেখছি। এ জিনিসগুলো গুরুত্বপূর্ণ।

এদিকে মাহমুদউল্লাহ চিন্তিত দলের ব্যাটিং ইউনিট নিয়ে। বোলাররা ফর্মে থাকলেও ব্যাটারদের অফ ফর্ম ভোগাচ্ছে বাংলাদেশকে। এ নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘আমাদের ব্যাটিং ইউনিটকে আরও ভালো করতে হবে। বোলাররা ধারাবাহিকভাবে ভালো করছে। ছোটখাটো কিছু টিউনিং ম্যাচ বাই ম্যাচ ঠিক করতে থাকলে আমরা ভালো কিছু অর্জন করতে পারব।টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাহমুদউল্লাহর অধিনায়কত্ব হারানোর গুঞ্জন উঠলেও তা সত্য হয়নি। তবে আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন চলতে থাকলে সেই গুঞ্জন সত্য হতে দেরি হবে না।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button