Games

মেসির বন্ধু’র নতুন মিশন

স্পোর্টস ডেস্ক : মেসির বন্ধুকে নতুন মিশন দেয়া হয়েছে। এ মিশনে মেসির বন্ধু হ্যাভিয়ের মাসচেরানোকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ ফুটবল দলের দায়িত্ব দেওয়া হয়েছে। বেশ কয়েকদিন ধরে সংবাদমাধ্যমগুলোতে জোর গুঞ্জন চলছিল। অবশেষে সেটিই সত্যি হলো। লিওনেল মেসির সতীর্থ বার্সেলোনা এবং লিভারপুলের সাবেক তারকা হ্যাভিয়ের মাসচেরানোকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ ফুটবল দলের দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, আসছে জানুয়ারিতেই ফার্নান্দো বাতিস্তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন আর্জেন্টিনার হয়ে ১৪৭ ম্যাচ খেলা মাসচেরানো।আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দেওয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে তার (মাসচেরানো) দায়িত্ব গ্রহণের বিষয়টি চূড়ান্ত করতে সভাপতি ক্লদিও তাপিয়া তার সঙ্গে দেখা করেছিলেন। ২০২২ সালের জানুয়ারি থেকে দলের দায়িত্ব নেবেন তিনি।আলবিসেলেস্তেদের সাবেক এই অধিনায়ক ২০২০ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নেন। বার্সেলোনার হয়ে আট বছরে পাঁচটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের রেকর্ড রয়েছে তার।

এদিকে, ভেনেজুয়েলা জাতীয় দলের সহকারী কোচের প্রস্তাব পাওয়ায় আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব ছাড়েন ফার্নান্দো বাতিস্তা। আর তার প্রস্থানের পরই নেতৃত্ব দেওয়ার সুযোগ সৃষ্টি হয় মাসচেরানোর।মাসচেরানোর সংযোজনে আর্জেন্টাইন বয়সভিত্তিক ও জাতীয় দলগুলোর কোচিং স্টাফে যোগ হলো আরও এক কিংবদন্তি আর্জেন্টাইন সাবেক ফুটবলারের নাম। বর্তমানে পাবলো আইমার আছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের কোচ ও জাতীয় দলে লিওনেল স্ক্যালোনির সহকারী হিসেবে।

২০০৩ সালে পেশাদার ফুটবলে অভিষেক হয়েছিল মাসচেরানোর। খেলোয়াড়ি জীবনের সাফল্যের পাশাপাশি বাড়তি খ্যাতি ছিল ফুটবলীয় প্রজ্ঞার কারণেও।সে প্রজ্ঞাকে দলের জন্য কাজে লাগানোর ইচ্ছা থেকেই আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষ আরও আগেই মাসচেরানোকে সংস্থাটির কোনো একটা দায়িত্বে আনার কথা ভাবছিল। তারই ধারাবাহিকতায় এবার বয়সভিত্তিক দলের দায়িত্ব পেলেন তিনি।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button