বিনোদন

এফডিসির ভোট কেরামতি-

২কিসের বদলা- নিপুনের হার

 

বিনোদন রিপোর্টার : অবশেষে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দৈনিক সত্যকথা প্রতিদিনের রিপোর্ট সত্যে পরিণত হলো। শনিবার আমরা রিপোর্টে বলেছিলাম ”এফডিসিতে ভোট কেরামতি” হয়েছে। এই কেরামতির মধ্যে এফডিসির একটি চক্র। যাদের প্রচ্ছন্ন নিয়ন্ত্রণে এফডিসিতে ভোট কেরামতির অবশেষে নানা বিতর্কেরও পরও জিতেছিল জায়েদ খান। নির্বাচনের দিন জায়েদ খানের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ তুলেছিলেন তিনি। তবে এবার ওই নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করা পীরজাদা শহীদুল হারুনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুললেন এই নায়িকা।

নিপুণ বলেন, পীরজাদা হারুন সম্পর্কে একটা কথা আমাকে বলতেই হয়, নির্বাচনের দিন সকালে উনি আমার কাছ থেকে দুই গালে দুইটি কিস চান। তার দুই গালের মধ্যে দুইটা চড় মারা উচিত ছিল। যেটা আমি করি নাই। আমার দুজন নারী প্রার্থী ওখানে ছিল, জেসমিন ও শাহনূর। ওরা দেখেছে এই কথা যখন উনি বলেছেন। তখনই ওনার গালে দুইটা চড় দিয়ে নির্বাচনটা আমার বন্ধ করে দেওয়া উচিত ছিল।

আজ রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে কাঞ্চন-নিপুণ পরিষদের নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলন এসব কথা বলেন চিত্রনায়িকা নিপুণ।তিনি বলেন, নির্বাচন কমিশনার একটি চক্র, এটা জায়েদ খানের চক্র। তার সঙ্গে ছিল এফডিসির এমডিও। তারা তিনজন মিলে আমাদের বিরুদ্ধে কাজ করেছে। আমার মনে হয় এ বিষয়ে তদন্ত করা উচিত।

কাঞ্চন প্যানেলের এ সাধারণ সম্পাদক প্রার্থী বলেন, পীরজাদা ও জায়েদ খানরা মিলে আমাদের বিরুদ্ধে কাজ করেছে। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। আমি জীবনের নিরাপত্তা নিয়ে বনানী থানায় জিডি করেছি।
রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চিত্রনায়ক রিয়াজ।

মিশা-জায়েদ প্যানেল নির্বাচনী আচরণ লঙ্ঘন করেছে অভিযোগ করে নিপুণ বলেন, নিয়ম-কানুন কি শুধু কাঞ্চন-নিপুণ পরিষদের জন্য ছিল? মিশা-জায়েদ পরিষদের জন্য ছিল না? আমরা ব্যারিকেড দিয়ে ভেতরে অবস্থান নিয়েছিলাম, কিন্তু জায়েদ খান সেই ব্যারিকেডের ভেতরে আসেননি কেন? তিনি কেন ব্যারিকেডের বাইরে গিয়ে টাকা দিয়ে ভোট কিনলেন?
তিনি আরও বলেন, নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনা হয়েছে। সেই ভিডিও ভাইরাল হয়েছে। পুরো বাংলাদেশ তা দেখেছে। তাই এটি গঠনতন্ত্র অনুযায়ী শোভনীয় নয়। এ বিষয়ে প্রয়োজনে উচ্চ আদালতে যাব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, সাইমন, জেসমিন, জাদু আজাদ, সীমান্ত প্রমুখ।গত শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে যান চিত্রনায়িকা নিপুণ আক্তার। ফলাফলে অসন্তোষ জানিয়ে ভোট পুনর্গণনার জন্য আপিল করেছিলেন নিপুণ। কিন্তু সেখানেও একই ফলাফল পায় আপিল কমিটি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button