৮ বিভাগের খবর

ক্রিমিনালদের কেকে ওসিগিরি খতম

 

 

চকরিয়া প্রতিনিধি : ক্রিমিনালদের কেকে ওসিগিরি খতম হলো চকরিয়া থানার ওসির। জানা গেছে, হত্যাচেষ্টা মামলার পলাতক আসামিদের সঙ্গে নিজের জন্মদিনে কেক কেটে আনন্দ উদযাপন করায় চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গণিকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি অফিস আদেশে তাকে প্রত্যাহার করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করে জানান, থানার মধ্যে পলাতক আসামিদের সঙ্গে ওসির জন্মদিন পালন, আসামিদের কেক খাইয়ে দেওয়া ও আসামিদের সঙ্গে ছবি কয়েকটি গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় বিতর্ক তৈরি হয়েছে। সে কারণে তাকে প্রত্যাহার করে কক্সবাজার পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, ওসির জন্মদিনে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি আরহান মাহমুদ রুবেল গত ২ মার্চ বিকালে চকরিয়া থানায় গিয়ে তাকে কেক কেটে খাইয়ে দেন। এর একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে দেখা গেছে, ওসি ওসমান গণি মাঝখানে দাঁড়িয়ে আছেন। তার বাঁয়ে কালো কোট পরা আরহান, আলিফসহ কয়েকজন ওসির মুখে জন্মদিনের কেক তুলে দিচ্ছেন। ওসিও আরহানকে কেক খাইয়ে দেন। এরপর সেখানে থাকা তরুণদের সঙ্গে ওসি ফটোসেশন করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে চকরিয়া উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেলের নেতৃত্বে ২০-২২ জনের একটি দল কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিতকে কুপিয়ে জখম করে। সে সময় তারেকুলের মোটরসাইকেলটিও ভাঙচুর করে। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদী হয়ে আরহানকে প্রধান আসামি করে চকরিয়া থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। মামলার ছয় নম্বর আসামি করা হয় মোহাম্মদ আলিফকে।

পরে মামলার তদন্ত কর্মকর্তা এজাহারে উল্লেখ করা ১০ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল দেন। এর পরিপ্রেক্ষিতে আদালত ১০ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু এরপর থেকে আসামি আরহান মাহমুদ রুবেল ও মোহাম্মদ আলিফকে দীর্ঘদিন ধরে খুঁজে না পাওয়ার দাবি করছিলেন চকরিয়া থানার ওসি ওসমান গণি। অথচ গত ২ মার্চ তাকে নিয়ে থানায় বসে জন্মদিনের কেক কাটেন। এ বিষয়ে জানতে চকরিয়া থানার ওসি ওসমান গণির মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

 

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button