লিড নিউজ

বঙ্গবন্ধুর নাম এখন কেউ মুছে ফেলতে পারবেনা

 

বিশেষ প্রতিনিধি : বঙ্গবন্ধুর নাম আর এখন কেউ মুছে ফেলতে পারবেনা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৪ মে) বিকেলে জাতির পিতার জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা যৌথভাবে মুজিব পাঠাগার নামে লাইব্রেরির ভিত্তিপ্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন। রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’-এর গ্রন্থাগার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ৭৫ এর পর জাতিকে প্রকৃত ইতিহাস থেকে বঞ্চিত করা হয়, বার বার চেষ্টা করা হয় বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলার। কিন্তু এখনো তা আর পারবে না, কারণ নতুন প্রজন্ম ইতিহাস সম্পর্কে অনেক সচেতন।প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের লাইব্রেরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে জানতে নতুন প্রজন্মকে সহায়তা করবে।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ৭৫ এর পর ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে জাতির পিতার খুনিদের বিচার বন্ধ করে দেয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ইনডেমনিটি বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে জাতিকে কলঙ্ক মুক্ত করেছে।এ সময় প্রধানমন্ত্রী জানান, তার একমাত্র লক্ষ্য জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে মানুষের মুখে হাসি ফোটানো।অনুষ্ঠানে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button