জাতীয়

পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় চোরটার নাম ইভিএম-ভোটে হেরে স্বেচ্ছাসেবক লীগ নেতা

 

রংপুর প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বলেছেন, পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় চোরটার নাম ইভিএম।ইভিএম মানেই ১০০℅ ভুয়া যাকে মন চায় তাকেই জিতানো সম্ভব। এভাবেই রংপুর জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে পরাজিত হয়ে নিজের ফেসবুক আইডিতে একের পর এক স্ট্যাটাস দিয়েছেন এজেডএম সেকেন্দার আলী মন্ডল। তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি। এক স্ট্যাটাসে সেকেন্দার আলী লিখেছেন, ইভিএম মানেই ১০০℅ ভুয়া যাকে মন চায় তাকেই জিতানো সম্ভব।

আজ ১৭ অক্টোবর রংপুর জেলা পরিষদের পঞ্চবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে জেলা পরিষদের ৮ নং আসনে (পীরগঞ্জ) তিনিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সোমবার সকাল ৯টায় পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়াম হলে রংপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। বিরতিহীনভাবে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এতে ২১১ জন ভোটারের মধ্যে ২০৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

সাধারণ সদস্য পদে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এজেডএম সেকেন্দার আলী মন্ডল বৈদ্যুতিক পাখা প্রতীকে ৫ ভোট পান। অপরদিকে ওই পদে তালা-চাবি প্রতীকে ৮৩ ভোট পাওয়া প্রার্থী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হলে হাতি প্রতীকের প্রার্থী উপজেলার মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলী সরকারের সমর্থকরা বিশৃঙ্খলা করেন।

এদিকে নির্বাচনে পরাজিত হয়ে সেকেন্দার আলী মন্ডল ইভিএম নিয়ে এবং ফলাফল প্রকাশে সময়ক্ষেপণ করায় তাঁর ফেসবুক পেজে পরপর ৬টি স্ট্যাটাস দেন। তিনি একটি পোস্টে লিখেছেন, পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় চোরটার নাম ইভিএম। সেকেন্দার আলী মন্ডল বলেন, আওয়ামী লীগ করা এখন কঠিন। মনে হয় আমি আর আওয়ামী লীগ করব না। কারণ জীবন বাজি রেখে দল করছি। আর আওয়ামী লীগই আওয়ামী লীগের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

আগামীতে চিন্তা ভাবনা করে রাজনীতি ছেড়ে দিয়ে ব্যবসা বাণিজ্য করব।সেকেন্দার আরও বলেন, ইভিএম এ ভোট গ্রহণের পর ফলাফল প্রকাশেও দেরি করা হয়। এ সময় আমার এজেন্ট প্রতিবাদও করেছে। পাশাপাশি ভোটের রেজাল্ট শিট প্রিন্টের না দিয়ে হাতে লেখা রেজাল্ট শিট দিয়েছে। আমরা প্রার্থীরা ভোট গণনার সময় থাকতে চাইলেও প্রিসাইডিং অফিসার থাকতে দেয়নি।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম বলেন, ‘নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। পরাজিত হয়ে এলোমেলো কথা ফেসবুকে লিখে নিজের দুর্বলতা প্রকাশ করা ঠিক না। যিনি বিতর্কিত কথা লিখছেন, তিনি একজন দায়িত্বশীল মানুষ। আমরা এমন লেখা প্রত্যাশা করি না। নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম।

তিনি বলেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যদি কারও আপত্তি থাকে, তবে তিনি বিধি অনুযায়ী আইনের আশ্রয় নিতে পারেন।উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পীরগঞ্জ উপজেলা শাখার কাউন্সিলের মাধ্যমে এজেডএম সেকেন্দার আলী মন্ডল সভাপতি নির্বাচিত হন।

 

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button