অপরাধ

অবশেষে গুলিস্তানে ‘রেড জোনে’ দোকান উচ্ছেদ-৫ জনকে জেল

 

 

মতিঝিল প্রতিনিধি : গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু করে আহাদ পুলিশ বক্স, গুলিস্তান হল মার্কেট থেকে গোলাপশাহ মাজার হয়ে বঙ্গভবন এলাকা পর্যন্ত ঘোষিত ‘রেড জোনে’ আবার উচ্ছেদ অভিযান চালিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের নেতৃত্বে সোমবার সকাল থেকে অষ্টম দিনের মতো এ অভিযান চালানো হয়।

এ সময় হাঁটার পথ ও রাস্তা দখল করে দোকান প্রতিষ্ঠা করায় মোহাম্মদ রুবেল, মাসুদ রানা, আরাফাত, সাকিব ও ফারুক নামের ৫ ব্যক্তিকে কারাদণ্ড দেওয়া হয়। এদের মধ্যে মোহাম্মদ রুবেলকে ১৫ দিন এবং বাকি ৪ জনকে ৭ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ৯ দোকানিকে ৯টি মামলায় ৬৮ হাজার টাকা জরিমানা এবং অভিযানকালে জব্দকৃত মালামাল স্পট নিলামের মাধ্যমে ১ লাখ ৩ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, গুলিস্তান এলাকায় ঘোষিত ‘রেড জোনে’ ইতোমধ্যে আমরা আরও ৭ দিন উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। তারপরও কিছু অসাধু লোক আবারো হাঁটার পথ ও রাস্তা দখল করে সেখানে দোকান স্থাপন করে। তাই রেড জোনের হাঁটার পথে ও রাস্তা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে আজকে অভিযান পরিচালনা করা হয়েছে। রেড জোন দখলমুক্ত রাখতে মেয়র মহোদয়ের নির্দেশনা মতো নিয়মিতভাবে অভিযান পরিচালনা অব্যাহত রাখা হবে।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button