৮ বিভাগের খবরবিনোদন

এমপি’র স্বপ্নে বিভোর নায়িকা মাহি সম্পর্কে যা বললেন কাদের

 

স্টাফ রিপোর্টার : এবার এমপি হওয়ার স্বপ্নে বিভোর চিত্র নায়িকা মাহি। না কোনো মনোনিত এমপি না তিনি
ভোটে জিতে এমপি হতে চান। এজন্য মাহি লবিং তদবিরও শুরু করেছেন। ইতিমধ্যে নির্বাচনী এলাকায় যাওয়া আসাও শুরু করেছেন। বিএনপির সংসদ সদস্যের পদত্যাগে শূন্য হওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহি।

ইতোমধ্যে তিনি নিজ এলাকায় প্রচার-প্রচারণাও চালাচ্ছেন। এ বিষয়ে দলের অবস্থান গণমাধ্যমে তুলে ধরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় বিভিন্ন প্রশ্নের জবাবে দেন।

ওবায়দুল কাদের বলেন, সিনেমার এক নায়িকা (মাহিয়া মাহি) গতকাল বলেছেন, আমি চাপাইনবাবগঞ্জের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চাই, আমার বাড়ি ওখানে, আমি ফরম চাই। এরপর আমি আমাদের নেত্রীর সঙ্গে আলাপ করলাম। তিনি বললেন, ‘হ্যাঁ, ওদের পরিবার তো আওয়ামী লীগ পরিবার। সে তো আওয়ামী লীগ করে, ঠিক আছে ফরম সংগ্রহ করুক।’

তিনি আরও বলেন, নারীরা মনোনয়ন নিয়ে অনেকে জিতেছে, আবার হেরেছেও। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আমরা আমাদের একজন পোড় খাওয়া নারী কর্মী ডালিয়াকে (হোসনে আরা লুৎফা (ডালিয়া) মনোনয়ন দিলাম। আমরা দেখলাম রিঅ্যাকশনটা কী, আমাদের দলেও দেখলাম, বাহিরেও দেখলাম। একটা অভিজ্ঞতা তো হলো।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নারীর ক্ষমতায়নে, বিশেষ করে তাদের উপজেলা চেয়ারম্যান বানাব বা সংসদ নির্বাচনে যেকোনো সিটে সরাসরি নির্বাচনে নামাব—এটা এখনও আমাদের দেশে চ্যালেঞ্জ। অনেকেই এটা মেনে নিতে চায় না। আমাদের দলের নেতারাই মেনে নিতে চায় না।

রংপুরের অবস্থাটা দেখেন, সেখানে যদি আমাদের নেতারা অ্যাক্টিভ থাকত তাহলে কি এমন অবস্থা হত। আওয়ামী লীগ বড়জোড় দ্বিতীয় হতে পারে, কিন্তু এমন অবস্থা (চতুর্থ অবস্থান) তো হওয়ার কথা না। তবে রংপুরে প্রার্থী নির্বাচনে কোনো ভুল হয়নি। ডালিয়া আমাদের প্রার্থী পরীক্ষিত নেত্রী, তার অনেক সুনাম রয়েছে।

এদিকে আজ ২৯ ডিসেম্বর বিকালে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয় থেকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন তিনি।মনোনয়ন ফরম সংগ্রহের পর মাহি বলেন, শুরুতে চেয়েছিলাম আমার স্বামী রাকিব সরকার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হোক। কিন্তু সে করছে না। তাই আমি অংশ নিতে চাচ্ছি।কিছুদিন আগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। আগামী দুই বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button