আন্তর্জাতিক

সরকার উৎখাত ষড়যন্ত্রে ভিপি নুর শিগগির গ্রেফতার

ইসরাইলী গোয়েন্দার সঙ্গে গোপন বৈঠক

 

বিশেষ প্রতিনিধি : সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার দায়ে যে কোনো সময় গ্রেফতার হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। ইতিমধ্যে একাধিক গোয়েন্দা সংস্থা নূরের গতিবিধি নজরদারিতে রে্খেছেন। সূত্র জানায়, সরকারের ওপর মহলের গ্রীণ সিগন্যাল পেলে যে কোনো সময় গ্রেফতার হতে পারেন ভিপি নূর।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের সঙ্গে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির বৈঠকের জের ধরে তোলপাড় চলছে সারাদেশ। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলায় ভিপি নূরের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে মামলা হয়েছে। গোয়েন্দাদের অভিযোগ ভিপি নূর ইসরাইলী গোয়েন্দার সঙ্গে সরকার উৎখাতে গোপন বৈঠক করেছেন ওমরা হজের নাম করে দেশের বাইরে গিয়ে। এবার এ অভিযোগ এর বিরুদ্ধে জাতীয় সংসদে তদন্ত দাবি করেছে জাতীয় পার্টি।

সোমবার (৯ জানুয়ারি) সংসদে পয়েন্ট অব অর্ডারে জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমান এ দাবি করেন।
তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, দুবাইয়ে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেছে নুরুল হক নূর। এ বিষয়ে পত্রিকায় খবরও প্রকাশ হয়েছে। হাসিমুখে মোসাদের সদস্যের সঙ্গে তার ছবিও এসেছে। নূর বলেছিল, এটি এডিট করা ছবি। পরে অভিজ্ঞ ফটোগ্রাফার দিয়ে দেখানো হয় যে, সেটা অরিজিনাল ছবি ছিল।

পীর ফজলুর রহমান বলেন, এখন সামাজিক যোগাযোগমাধ্যমে দেখছি—সে বলছে আমি কথা বলেছি, তাই কী হয়েছে। আমি কি কারও সঙ্গে কথা বলতে পারি না, আমি কারও সঙ্গে বৈঠক করতে গেলে সরকারের অনুমতি নিতে হবে কেন। এটা পত্রিকায়ও হয় তো আসবে।তিনি বলেন, ইসরাইলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। আমরা এ সংসদে ফিলিস্তিনি নর-নারী, শিশু হত্যার বিরুদ্ধে প্রতিবাদ করেছি।

সে কারও সঙ্গে বৈঠক করতেই পারে। সে সরকারকে পছন্দ না করতেই পারে। কিন্তু যে দেশের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্ক নেই, যে ইসরাইল ফিলিস্তিনি মুসলিম নারী-শিশুকে হত্যা করছে, আমরা এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি, সেই দেশের গোয়েন্দা সদস্যের সঙ্গে বৈঠক আইনসম্মত নয়। এ বিষয়ে তদন্ত হওয়া দরকার। তদন্ত করে সংসদে ৩০০ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করছি।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button