বিশেষ প্রতিবেদন

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ইসলামী ব্যাংকের ৪কোটি টাকা অনুদান

 

বিশেষ প্র্রতিনিধি : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীনদের জমিসহ ঘর উপহার প্রদানের লক্ষ্যে ৪ কোটি টাকা অনুদান প্রদান করেছে। ১৫ জানুয়ারি রবিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট এ অনুদানের চেক হস্তান্তর করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি ও ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা। এ সময় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস্-এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর অনুদান গ্রহণ করে তাদের ধন্যবাদ জানান।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশে একজন মানুষও ভূমিহীন বা ঠিকানা-বিহীন থাকবে না। এটাই আমাদের লক্ষ্য। হতদরিদ্র, নিঃস্ব ও সহায়সম্বলহীনদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতিটি ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

আজ রবিবার (১৫ জানুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)’র একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের জানান, আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বাড়ি নির্মাণে ৩৬টি ব্যাংক মোট ১১৩ দশমিক ২৫ কোটি টাকা অনুদান দিয়েছে।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button