৮ বিভাগের খবর

টাইগার মিসাইল যুগে বাংলাদেশ: সেনাপ্রধানের যুগোপযোগী পদক্ষেপ-

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ সেনাবাহিনীতে সংযোজিত হয়েছে তুরস্কের তৈরি ‘টাইগার মিসাইল সিস্টেম’। প্রথমবারের মতো বাংলাদেশে ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম টাইগার এমএলআরএস ফায়ারিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায়, শিলখালী টেকনাফ ফিল্ড ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের উপস্থিতিতে এ ফায়ারিং অনুষ্ঠিত হয়।

বেলা ১১টার কিছু পর, টিউব থেকে ছুটে যায় মিসাইল, যা ৪ মিনিটের মধ্যে ১২০ কিলোমিটার দূরে আঘাত আনতে সক্ষম হয়। এর ঠিক ১০ মিনিট পর ছোড়া হয় দ্বিতীয় মিসাইল। সফল মিসাইল ফায়ারিং শেষে সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, “ফোর্সেস গোল ২০৩০-এর আলোকে, বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন একটি যুগোপযোগী পদক্ষেপ।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো বাংলাদেশে ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রমে সক্ষম টাইগার এমএলআরএস-এর ফায়ারিং অনুষ্ঠিত হলো; যা বাংলাদেশ সেনাবাহিনী তথা বাংলাদেশের ইতিহাসে একটি উল্লেখযোগ্য ঘটনা। বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন সংযোজিত তুরস্কের তৈরি টাইগার মিসাইল সিস্টেম আমাদের আভিযানিক সক্ষমতাকে নতুন মাত্রা দিয়েছে।

 

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Back to top button