জাতীয়

‘হিরো আলমের ভোট ছিনতাই ফল পাল্টানোর অভিযোগ ভিত্তিহীন’

 

স্টাফ রিপোর্টার : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ফল পাল্টানোর অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন এই কমিশনার।

রাশেদা সুলতানা বলেন, হিরো আলম অসন্তো্ষ হয়েছে। ওনার অভিযোগের কোনো ভিত্তি নাই। তাঁর অভিযোগ আমলে নিয়ে সকাল থেকে আমরা ডিসি সাহেব, জেলা নির্বাচন অফিসারসহ প্রত্যেকের সাথে কথা বলেছি। তারা আমাদের আশ্বস্ত করেছে এধরণের কোনো ঘটনা ঘটেনি। তদের রেজাল্ট শতভাগ ঠিক।

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে গত বুধবার ভোট হয়। একতারা প্রতীক নিয়ে হিরো আলম বগুড়া–৪ ও বগুড়া-৬ আসনে নির্বাচন করেন। তবে নির্বাচনে হেরে গিয়ে গতকাল বুধবার রাত সাড়ে ১০টায় বগুড়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন হিরো আলম। সেখানে তিনি ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে বলেন, ভোট চুরি হয়নি, ফলাফল ছিনতাই হয়েছে। ন্যায়বিচার পেতে উচ্চ আদালতে যাওয়ার কথাও জানিয়েছেন তিনি।

হিরো আলমের অভিযোগের প্রসঙ্গ টেনে এই কমিশনার বলেন, একজন প্রার্থী যখন হেরে যায় আমাদের দেশের সংস্কৃতিটা কিন্তু এরকমই। হেরে গেলে প্রশ্নবিদ্ধ করার নানা ধরণের প্রবনতা কিন্তু আছে আমাদের দেশে। এটা শুধু হিরো আলম সাহেব নয় অমারা যতগুলো ইলেকশন করলাম সব জায়গায়তে এধরণের প্রবনতা আমার লক্ষ্য করেছি।

এজেন্টের হাতে ফলাফল দেওয়া হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খোঁজ নিয়ে জেনেছি। নন্দীগ্রামে খুব একটা এজন্টে দেননি তিনি। ডিসি সাহেবের সাথে কথা হয়েছে। তিনি বলেনছেন আমি আর এসপি অনেকগুলো কেন্দ্র পরিদর্শন করেছি। আমরা ওখানে গিয়ে ওনার (হিরো আলমের) এজেন্ট পাই নাই।

হিরো আলমের আসনের কেন্দ্রভিত্তিক ফলাফল ওয়েবসাইটে দেবেন কীনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নিশ্চয়ই দিবো। আমাদের ওয়েবসোইটে দিতে সমস্যা কোথায়? বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে মাত্র ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে গেছেন হিরো আলম।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button