রাজনীতি

দুঃসাশনে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে:কাদের

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মাদ কাদের (জি এম কাদের) বলেছেন, অবস্থা এখন এমন দাঁড়িয়েছে, সরকারি দল না করলে চাকরি মেলে না, ব্যবসা করা যায় না। আবার শুনছি শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়টিও এখন রাজনৈতিক বিবেচনায় হচ্ছে। এমন বাংলাদেশের জন্য তো মুক্তিযুদ্ধ হয়নি।আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টির সঙ্গে মতবিনিময়কালে তিনি কথাগুলো বলেন। এতে সভাপতিত্ব করেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরিফা কাদের।

জি এম কাদের আরো বলেন, একটি বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ হয়েছে। আজ মুক্তিযুদ্ধের আদর্শ ভূলুণ্ঠিত। দিনে দিনে সমাজে বৈষম্য বাড়ছে। আমরা ন্যয়বিচারভিত্তিক সমাজব্যবস্থা চাই। চাঁদাবাজি, টেন্ডারবাজি, দুঃসাশনে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। দেশের মানুষের সম্মান ও জীবনের নিরাপত্তা নেই। আজ বিশ্ববিদ্যালয়গুলোতে বড় বড় ভবন হচ্ছে কিন্তু শিক্ষার মান বাড়ছে না, হাসপাতালে সুরম্য ভবন তৈরি হলেও চিকিৎসার মান, সেবার মান বাড়ছে না।

তিনি বলেন, জাতীয় বিকাশের জন্য অপরিহার্য হচ্ছে সংস্কৃতির পৃষ্ঠপোকতা করা, তার কোনো উদ্যোগ নেই। কর্মীমুখী শিক্ষার পরিকল্পনা নেই বলে বেকারত্ব বাড়ছে।মতবিনিময়সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, জাতীয় সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ খন্দকার দেলোয়ার জালালী প্রমুখ।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button