রাজনীতি

প্রধানমন্ত্রী মানবিক কারণে খালেদা জিয়া কে বাসায় রেখেছেন-কাদের

 

বিশেষ পতিনিধি : মানবিক কারণে খালেদা জিয়াকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তবে তিনি রাজনীতি করতে পারবেন কি-না বিষয়টি আদালত দেখবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকতে লুটপাট করেছে। জনগণের জন্য কাজ করেনি। এ কারণে দেশের জনগণ এখন তাদের প্রত্যাখান করেছে।

খালেদার জিয়ার মুক্তি ও রাজনীতির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার রাজনীতির বিষয়টা আদালতের এখতিয়ার। প্রধানমন্ত্রী মানবিক কারণে তাকে বাসায় থাকতে দিয়েছেন। এর মানে এই নয় যে, তার সাজা বাতিল হয়ে গেছে। তিনি রাজনীতি করবেন নাকি নির্বাচন করবেন সেটা আদালতের বিষয়।

ওবায়দুল কাদের আরও বলেন, তাদের নেতা বিদেশে বসে আয়েশী জীবন কাটাচ্ছে, আর সরকারের নামে নানা অপপ্রচার চালাচ্ছে। দলটির নেতাদের অবিলম্বে এসব বন্ধ করা উচিত।

পরে মির্জা ফখরুল প্রসঙ্গে তিনি বলেন, মির্জা ফখরুলের বক্তব্যের জবাব দিতে আগ্রহী নই কারণ তাদের যেকোনো আন্দোলন যখন ভাটার টানে হারিয়ে হয়ে পড়ে তখন তারা আবোল-তাবোল বকতে শুরু করে।

 

 

 

 

 

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button