খেলা

ইংলিশদের কাঁদিয়ে বাংলাওয়াশ

 

স্পোর্টস রিপোর্টার: বিশ্ব চ্যাম্পিয়নদের কাঁদিয়ে সিরিজ জিতল লাল সবুজ টাইগাররা। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। শেষ ম্যাচে ১৬ রানে হারিয়ে ইংলিশদের বাংলাওয়াশ (হোয়াইটওয়াশ) করল টাইগাররা। যেকোনো ফরম্যাটের ক্রিকেটে ইংলিশদের বিপক্ষে প্রথমবার এমন কীর্তি গড়ল বাংলাদেশ।

কর্মব্যস্ত দিনেও আজ তিল ধারণের ঠাঁই ছিল না মিরপুরের গ্যালারিতে। হোম অব ক্রিকেট খ্যাত শের-ই-বাংলা স্টেডিয়াম ছেয়ে যায় লাল-সবুজে। আশা নিয়ে মাঠে আসা সমর্থকদের হতাশ করেননি সাকিব আল হাসানরা। বহুদিন পর আবারও শোনা গেল আতহার আলির কণ্ঠে সেই বিখ্যাত উচ্চারণ ‘বাংলাওয়াশ’।

সিরিজের শেষ ম্যাচে সফরকারী ইংলিশদের হোয়াইটওয়াশের লক্ষ্যেই খেলতে নামে টাইগাররা। আজ ব্যাট হাতে আলো ছড়ান লিটন (৭৩) ও শান্ত (৪৭)। তাদের ব্যাটে ভর করে ২ উইকেটে ১৫৮ রানের পুঁজি গড়ে স্বাগতিকরা। জবাবে ২০ ওভারে ১৪২ রান তুলতে পারে ইংল্যান্ড। বাংলাদেশ পায় ১৬ রানের জয়।

এরপর থেকেই সোস্যাল মিডিয়ায় অভিনন্দনে ভাসছেন সাকিব লিটনরা। গ্রামের পাড়া-মহল্লার টং দোকান থেকে শুরু করে সব জায়গায় এখন আলোচনায় ক্রিকেট নিয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ জয়ী হওয়ায় বাংলাদেশ ক্রিকেট টিমকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, বিরোধীদলীয় নেতা এবং বিএনপি মহাসচিব থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিরাও। জাহাঙ্গীর আলম নামে একজন লিখেছেন, অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট টিম। এই অর্জন শুধু সাকিবদের নয়, এ জয় পুরো বাঙালি জাতির।শাহ আলম বাবু নামে একজন লিখেছেন, ইংলিশদের বাংলাওয়াশ করে বাংলাদেশ টাইগারদের সিরিজ জয়। অভিনন্দন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। তানিয়া নামে একজন লিখেছেন, স্বাধীনতা মাসে বাংলাদেশের আরেকটি বিজয়। ইংলিশদের বাংলাওয়াশ করায় বাংলাদেশ টাইগারদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

জাহিদুল ইসলাম তালুকদার নামে একজন লিখেছেন, টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করাতে বাংলাদেশকে অভিনন্দন। বাংলাদেশের বাইরে গিয়ে অন্যান্য মাঠে বড় দলদের হারালে আরো আনন্দিত হব। শুধু দেশের মাটিতে জয়লাভ করলে হবে না বাইরের মাটিতেও জয়লাভ করতে হবে।আলামিন নামে একজন লিখেছেন, ইংল্যান্ডকে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার জন্য অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট টিমকে।দ্বীন ইসলাম নামে একজন লিখেছেন, এই বৃটিশরা অনেক বছর বাংলাকে শাসন করেছিল। আজ তার প্রতিশোধ আমরা নিয়েছি। ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ ক্রিকেট টিম। আমরা আনন্দিত।আমিনুল ইসলাম নামে একজন লিখেছেন, ইংরেজদের ১৬ রানে পরাজিত করে বাংলাওয়াশ করায় টাইগারদের অভিনন্দন।

রোহান রাজিব নামে একজন লিখেছেন, শেষ টি-টোয়েন্টিতে ১৬ রানে জয়ের মাধ্যমে বিশ্ব চ্যাম্পিয়নদের বাংলাওয়াশ করলো বাংলাদেশ। সাকিবের নেতৃত্বে টি-২০ দলটা পুরো এনার্জিটিক। তরুণ এ দলটাকে সময় দিলে অনেক ভালো ফলাফল আসবে। অভিনন্দন বাংলাদেশ।জুনায়েদ আহমেদ পলক নামে একজন লিখেছেন, বাংলাদেশে সফররত বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

সংশ্লিষ্ট খবর

Back to top button