জাতীয়

পুলিশ খুনী আরাভের সোনার দোকান উদ্বোধনে সাকিবের যাওয়া দুঃখজনক:ডিবি প্রধান

 

স্টাফ রিপোর্টার : দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধনীতে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানসহ দেশের কয়েকজন তারকার অংশগ্রহণ করাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি এ মন্তব্য করেন।বিতর্কিত সেই স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান সম্পর্কে হারুন অর রশীদ বলেন, আমরা ইন্টারপোলের সহায়তা নিয়ে তাঁকে দেশে ফেরত নিয়ে আসব। তিনি বর্তমানে দুবাইয়ে রয়েছেন। তাঁর ভারতের পাসপোর্ট রয়েছে। বিষয়টি আমরা তদন্ত করছি। তাঁর বিরুদ্ধে এখনো পর্যন্ত আদালতের ১২টি পরোয়ানা পেয়েছি আমরা।

হারুন অর রশীদ বলেন, আমাদের একজন মেধাবী পুলিশ কর্মকর্তাকে খুন করেছে। কেবল খুনই করেনি, লাশ গুম করার জন্য পুড়িয়েছে। সেই ঘটনাটি আমরা জেনেছি, সেই ব্যক্তি অপরাধী তা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তারপরও তার অনুষ্ঠানে সাকিব আল হাসানসহ কয়েকজনের অংশগ্রহণ দুঃখজনক। সাকিব আল হাসানসহ সবাইকে জানানো হয়েছে। এরপরও তাঁরা কেন খুনির অনুষ্ঠানে গেলেন, তা আমরা বুঝতে পারছি না উল্লেখ করে ডিবি প্রধান বলেন, তদন্তের স্বার্থে প্রয়োজন মনে করলে তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। যারা সেখানে গিয়েছেন, যাদের নাম আসছে, সেই বিষয়টি আমরা খতিয়ে দেখব।

উল্লেখ্য, সাকিবসহ অন্য কয়েকজন তারকা যে প্রতিষ্ঠান উদ্বোধন করে এসেছেন সেটির মালিক আরাভ খান। তিনি ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ ইন্সপেক্টর মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি। তাঁর বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার আশুনিয়া গ্রামে। তাঁর বিরুদ্ধে হত্যা মামলা ছাড়াও অস্ত্র মামলা রয়েছে।
২০১৮ সালের ৮ জুলাই বনানীতে হত্যাকাণ্ডের শিকার হন মামুন ইমরান খান। পরদিন তাঁর মরদেহ গাজীপুরের উলুখোলার একটি জঙ্গলে নিয়ে পেট্রল ঢেলে পুড়িয়ে দেওয়া হয়।

ওই মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান সম্প্রতি আলোচনায় আসেন দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’ নামে একটি গয়নার দোকান উদ্বোধন করে। দোকানটির উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন—সাকিব আল হাসান, ইউটিউবার হিরো আলম, নির্মাতা দেবাশীষ বিশ্বাস, গায়ক ইসরাত জাহান জুঁই, আরফিন আকাশ, মাইনুল আহসান নোবেল, জাহেদ পারভেজ পাবেল, বেলাল খান এবং রুবেল খন্দকার। ২০১৯ সালের ৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক শেখ মাহবুবুর রহমান সিএমএম আদালতে পুলিশ মামুন ইমরান খান হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button