অপরাধ

রাজিব হত্যা’য় ২৩ জনের ফাঁসি

 

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে রাজিব সরদার (২৫) হত্যা মামলায় ১১ বছর পর ২৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ছয়জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ লায়লাতুল ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন আব্দুল হাই হাওলাদার, আব্দুল হক হাওলাদার, জহিরুল হাওলাদার, রাসেল হাওলাদার, রাজা হাওলাদার, কালু হাওলাদার, সোবহান হাওলাদার, তুষার শরীফ, ইউসুপ হাওলাদার, আজিজুল হাওলাদার, রহিম হাওলাদার, রেজাউল হাওলাদার, শামিম হাওলাদার, আহাদ হাওলাদার, দলিলউদ্দিন হাওলাদার, অলিলউদ্দিন হাওলাদার, জসিম হাওলাদার, মনির হাওলাদার, সুমন শরীফ, সাগর শরীফ, হাফিজুল কাজী, কালু কাজী, আলাউদ্দিন কাজী। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন সেকেন হাওলাদার, উজ্জ্বল হাওলাদার, জামাল হাওলাদার, রুবেল হাওলাদার, নুরুল আমিন হাওলাদার, বাকিবিল্লা হাওলাদার।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, গত ২০১২ সালের ১ সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজিব সরদার। এ সময় তিনি পৌর শহরের হরিকুমারিয়া এলাকায়ি এলে পূর্বশত্রুতার জের ধরে অভিযুক্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে তাকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ও পরবর্তী সময়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলে পথে তিনি মারা যান। এ ঘটনার তিন দিন পর নিহতের মামা আলী হাওলাদার বাদী হয়ে ৪৭ জনকে আসামি করে মাদারীপুর সদর থানায় মামলা করেন।

দীর্ঘ শুনানির পর আদালত ২৩ জনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। এদিকে এ রায় ঘোষণার সময় ২২ আসামি আদালতে উপস্থিত ছিলেন। মাদারীপুর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, এটি একটি ঐতিহাসিক রায়। মামার সঙ্গে বিরোধের জেরে তার ভাগিনাকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। আজ দীর্ঘ ১১ বছর পর যুক্তিতর্ক শেষে আদালত এই মামলায় ২৩ জনকে ফাঁসির আদেশ দেন। আমরা রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তুষ্ট।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button