স্বাস্থ্য

লাইফ সাপোর্টে গণস্বাস্থ্য’র ডা. জাফরুল্লাহ চৌধুরী

 

স্টাফ রিপোর্টার : শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে রাজধানীর ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।সোমবার দপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এক বিজ্ঞপ্তিতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসকের বরাত দিয়ে সর্বশেষ শারীরিক অবস্থার এ তথ্য জানান।

জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক আধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মামুন মোস্তাফী (অব.) গণমাধ্যমকে বলেন, ‘আজ সকাল ১০টা ৩০ মিনিটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তিনি নিবিড় পর্যবেক্ষণে আছন, তার শারীরিক উন্নতির জন্য চিকিৎসা চলছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা ও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত ৩ এপ্রিল তার নিজের প্রতিষ্ঠিত হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন পর এক বিজ্ঞপ্তিতে তার গুরুতর অসুস্থতার কথা জানানো হয়।

তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে রবিবার গঠন করা হয়েছে বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড। কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট বিশেষজ্ঞদের সমন্বয়ে এই মেডিকেল বোর্ড করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button