৮ বিভাগের খবর

কক্সবাজারে ভাসমান ট্রলারে ১০ লাশ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের নাজিরারটেক সমুদ্র উপকূলে ভাসমান ট্রলার থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।রোববার সকালে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ ও ফায়ার সার্ভিস লাশগুলো উদ্ধার করে।স্থানীয়রা জানান, সকালের দিকে একটি ট্রলার ভেসে আসে, যার মধ্যে কোনো মাছ ছিলো না। সন্দেহ হলে তারা পাটাতন তুলে দেখতে পান পুরো জায়গাটা বরফে ঢাকা। এর মধ্যে দিয়ে একজনের হাতের কিছুটা অংশ দেখা যায়।

পরে পুলিশকে খবর দেন তারা। পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহগুলো উদ্ধার করে। কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, ট্রলারটি উদ্ধার করা হয়েছে। দুপুর ৩টা ৪২ মিনিটে উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়। নতুন করে আর কোন লাশ পাওয়া যায়নি।

কোথা থেকে ট্রলারটি ভেসে এসেছে তা জানাতে পারেননি ওসি। যেসব মরদেহ উদ্ধার করা হয়েছে তাদের পরিচয় জানার মতো কোনো উপায় নেই। সবগুলো মরদেহ পঁচে কঙ্কালে পরিণত হয়েছে।কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতিশ চাকমা জানান, এখন পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আকতার কামাল জানান, কক্সবাজারের স্থানীয় ছেলেরা গভীর বঙ্গোপসাগরে ওই ট্রলারটি দেখতে পায়। পরে তারা শনিবার ঈদের দিন রাতে ট্রলারটি টেনে নাজিরারটেক পয়েন্টে নিয়ে আসে। সেখানে এনে ট্রলারের ভেতর থেকে গলিত বেশ কয়েকটি মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

স্থানীয় জেলেদের দাবি, কিছুদিন আগে কক্সবাজার সমুদ্র উপকূলে একটি মাছ ধরার নৌকায় একদল ডাকাত হামলা চালিয়েছে। ডাকাত দল লুটপাট করে জেলেদের খুন করেছে।শনিবার কক্সবাজারের নাজিরারটেকের একদল জেলে সাগরে ভাসতে থাকা ট্রলারটি কূলের কাছাকাছি নিয়ে আসে।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button