৮ বিভাগের খবররাজনীতি

কালো টাকা নিয়ে মাথা ঘামাবেন না

গাজীপুরের ভোট নিয়ে সিইসি বললেন-

স্টাফ রিপোর্টার : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কালো টাকা নিয়ে মাথা ঘামাবেন না। যদি মনে করেন কন্ট্রোল করতে পারছেন না তবে ভোটারদের বলে দেবেন কালো টাকা নেবেন কিন্তু ভোট স্বাধীনভাবে দেবেন। আপনি যাকে ভালো মনে করেন তাকেই ভোটটি দেন। কারণ যে কালো টাকা দিয়েছে ভোট দেওয়ার সময় সে তো দাঁড়িয়ে থাকবে না। তবে কালো টাকার বিনিময়ে প্রদত্ত ভোট সত্যিকারের ভোটাধিকার নয়।

তিনি বলেন, নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির সংস্কৃতি থেকে আমাদের উঠে আসতে হবে। আমাদের নির্বাচনী ব্যবস্থায় এখনো অনেক অপসংস্কৃতি, কালো সংস্কৃতি রয়ে গেছে। আপনাদের চেষ্টায় হয়ত একটা সময় আসবে আপনারা অহিংসভাবে ভোটকেন্দ্রে গিয়ে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।আজ বুধবার সকাল ১১টায় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট মিলনায়তনে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচন করতে চায় উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় যতটুকু সম্ভব নির্বাচন কমিশনের চেষ্টা করা হবে। শুধু নির্বাচন কমিশনের একার পক্ষে নির্বাচন সুষ্ঠু করা সম্ভব হবে না, আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টায় তা সম্ভব।

এ সময় তিনি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার প্রতিশ্রুতি দিয়ে বলেন, বাংলাদেশের নির্বাচনের দিকে বিশ্বের বিভিন্ন দেশ তাকিয়ে আছে। নির্বাচন কিন্তু অর্থহীন নয়, নির্বাচনের যথেষ্ট গুরুত্ব আছে। আমরা যখন নির্বাচন নিয়ে আলোচনা করি তখন দেখি পৃথিবীর বিভিন্ন দেশ এটি নিয়ে কথা বলছে। আমরা কিন্তু তাদের মুখ চেপে ধরতে পারছি না। যদি সম্ভব হতো তবে মুখ চেপে ধরতাম কিন্তু পৃথিবী এখন উন্মুক্ত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম। এ সময় আরও বক্তব্য দেন, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম ও জেলা প্রশাসক আনিসুর রহমান।
অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের প্রার্থীরা নির্বাচনের মাঠে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এ ছাড়া কালো টাকা ও পেশী শক্তি ব্যবহার বন্ধে র‌্যাবসহ প্রয়োজনীয় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের দাবি করেন। উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে।

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button