অপরাধ

সালাউদ্দিন-মুর্শেদীদের দুর্নীতি তদন্তের নির্দেশ

 

কোর্ট রিপোর্টার : আর্থিক কেলেঙ্কারির দায়ে সাবেক বাফুফে সম্পাদক আবু নাঈম সোহাগকে ফিফা নিষিদ্ধ করার পর দেশের ফুটবলে চলছে তোলপাড়। মিডিয়ায় অভিযোগ উঠছে, সোহাগের দুর্নীতির বিষয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কিংবা ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আবু সালাম মুর্শেদী কি জানতেন না? বিষয়টি নিয়ে সম্প্রতি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি রিট দায়ের করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সেই রিটের প্রেক্ষিতে এবার সভাপতি কাজী সালাউদ্দিন, জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের আদেশ দিলেন হাইকোর্ট। ফুটবল ফেডারেশনের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করে দুদকসহ সংশ্লিষ্টদের আগামী চার মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

রিট আবেদনের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেই সঙ্গে কাজী সালাউদ্দিন, সালাম মুর্শেদী এবং সাবেক সম্পাদক সোহাগসহ ফেডারেশনের সকল দুর্নীতির অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না―সেটা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

 

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button