অপরাধস্বাস্থ্য

গুরুতর অভিযোগে গণস্বাস্থ্যে’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ-অর্থ পরিচালক সাময়িক বরখাস্ত

 

মেডিকেল রিপোর্টার : গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক আলতাফুন্নেছা ট্রাস্ট বোর্ডের ক্ষমতা বলে আজ বৃহস্পতিবার ১লা জুন, ২০২৩ ইং এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে গুরুতর অভিযোগের প্রেক্ষিতে জানান যে, “ডাঃ মুহিব উল্লাহ খোন্দকার সমন্বয়কারী-গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ভারপ্রাপ্ত অধ্যক্ষ-গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ, বাড়ি-১৪/ই, সড়ক-৬ ধানমন্ডি আ/এ, ঢাকা-১২০৫ ও মিস মনিকা রানী সরকার, অর্থ পরিচালক, গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট, গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, গণস্বাস্থ্য নগর হাসপাতালদ্বয় কে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

উক্ত দুইজনের বিরুদ্ধে গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন কেনা কাটায়, ছাত্র ছাত্রি ভর্তি এবং বিভিন্ন আর্থিক লেন-দেনে অনিয়মসহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এসেছে।

ইতোমধ্যে এ ব্যাপারে দেশের বেশ কয়েকটি দৈনিক পত্রিকায় (দৈনিক ইনকিলাব তারিখ-১৭/১১/২০২২ইং এবং ১/০৪/২০২৩ এবং দৈনিক যায়যায় দিন ২৪/১১/২০২২ইং) প্রকাশিত হয়েছে। অভিযোগের বিস্তারিত দৈনিক পত্রিকায় উল্লেখ করা আছে। এ বিষয়ে ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আপনাকে কমিটির সম্মুখে হাজির হয়ে অভিযোগের ব্যাপারে ব্যাখ্যা প্রদানসহ জবাবদিহি করতে নির্দেশ দেয়া হলো। অর্থিক অনিয়মসহ ক্ষমতার অপব্যবহারের বিষয়টি গুরতর হওয়ায় আপনাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। আপনাকে গণস্বাস্থ্য কেন্দ্র সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেয়া যাচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট প্রাপ্তির পর আপনার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।এ নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

এখানে উল্লেখ্য যে “ডাঃ মুহিব উল্লাহ খোন্দকার সমন্বয়কারী-গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার এর দায়িত্ব পালন করবেন ডাঃ বদরুল হক, পরিচালক, গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে ডাঃ মোঃ ইকবাল হোসেন, অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চক্ষু বিভাগ, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ,মির্জানগর, আশুলিয়া, ঢাকা-১৩৪৪।

মিস মনিকা রানী সরকার, অর্থ পরিচালক,গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট, গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার,গণস্বাস্থ্য নগর হাসপাতাল এর দায়িত্ব পালন করবেন জনাব শেখ মোঃ কবির, উপ-পরিচালক, সাভার গণস্বাস্থ্য কেন্দ্র, মির্জানগর, আশুলিয়া, ঢাকা-১৩৪৪।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button