আন্তর্জাতিক

প্রধানমন্ত্রীর ভালবাসার মূল্য ১০০ কোটি

আন্তজার্তিক ডেস্ক : গত জুনে দেশটির মিলান শহরের সান রাফায়েল হাসপাতালে ৮৬ বছর বয়সী এ নেতার মৃত্যু হয়। এর পর সম্প্রতি তার ওই উইলের বিষয়টি সামনে এসেছে।প্রেমিকার জন্য উইল করে ১০০ কোটি ইউরো রেখে গেছেন ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বেরলুসকোনি।গত জুনে দেশটির মিলান শহরের সান রাফায়েল হাসপাতালে ৮৬ বছর বয়সী এই নেতার মৃত্যু হয়। এর পর সম্প্রতি তার ওই উইলের বিষয়টি সামনে এসেছে।

এনডিটিভি বলছে, তিন বারের প্রধানমন্ত্রী বেরলুসকোনির সম্পদের পরিমাণ সবমিলিয়ে ৬ বিলিয়ন ইউরো। এর মধ্যে ১০০ কোটি ইউরো তিনি তার প্রেমিকা ৩৩ বছর বয়সী মার্থা ফ্যাসসিনার জন্য রেখে গেছেন।পার্লামেন্ট সদস্য ফ্যাসসিনার সঙ্গে বেরলুসকোনির প্রেমের সম্পর্ক শুরু ২০২০ সালের মার্চে। তাদের সম্পর্ক বিয়েতে গড়ায়নি, তবে মৃত্যুশয্যায় বেরলুসকোনি তাকে ‘স্ত্রী’ হিসেবে পরিচয় দিতেন।

২০১৮ সালের সাধারণ নির্বাচনের পর থেকে ইতালির সংসদের নিম্ন কক্ষের সদস্য ফ্যাসসিনা। ১৯৯৪ সালে ফোরজা ইতালিয়া নামে দল প্রতিষ্ঠা করেন বেরলুসকোনি, এর মাধ্যমেই তার রাজনীতিতে প্রবেশ। এত যোগ দেন ফ্যাসসিনা।এনডিটিভির প্রতিবেদন বলছে, উইল অনুযায়ী বেরলুসকোনির ব্যবসার সাম্রাজ্য তার দুই বড় সন্তান মেরিনা এবং পিয়ের সিলভিও দ্বারা নিয়ন্ত্রিত হবে। ৫৪ শতাংশ শেয়ার থাকবে। এছাড়াও তিনি তার ভাই পাওলোর জন্য ১০০ মিলিয়ন ইউরো রেখে গেছেন।

বেরলুসকোনি ক্রনিক লিউকেমিয়ায় (এক ধরনের রক্তের ক্যানসার) ভুগছিলেন। ফুসফুসে সংক্রমণ দেখা দিলে গত এপ্রিলে তিনি এর চিকিৎসা নেন। ১২ জুন হাসপাতালে মারা যান তিনি।প্রথম ১৯৯৪ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হন বিশিষ্ট ধনকুবের ও মিডিয়া টাইকুন বেরলুসকোনি। এক পর্যায়ে যৌন কেলেঙ্কারি ও দুর্নীতির অভিযোগে আদালতে তার কারাদণ্ড হয়। ভ্যাকুয়াম ক্লিনার বিক্রির মধ্য দিয়ে কর্মজীবন শুরু করা বেরলুসকোনি ইতালির শীর্ষস্থানীয় ধনীদের একজন ছিলেন।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button