৮ বিভাগের খবর

অবশেষে দলবলসহ শীর্ষ সন্ত্রাসী আরসা কমান্ডার নূর পাকড়াও

 

কক্সবাজার প্রতিনিধি : সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি তথা আরসা’র শীর্ষ সন্ত্রাসী ও কুতুপালং বাস্ত্যুচ্যুত মিয়ানমারের শরণার্থী ক্যাম্প এলাকার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিকালে কক্সবাজারের টেকনাফ শামলাপুর এলাকা থেকে নূর মোহাম্মদকে গ্রেপ্তার করে র‍্যাব। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত কক্সবাজারের শামলাপুর-বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে বাকিদের গ্রেপ্তার করা হয়। অভিযানে র‍্যাব বিপুল দেশি-বিদেশি অস্ত্র ছাড়াও গোলাবারুদ উদ্ধার করেছে।

এ সম্পর্কে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র শীর্ষ সন্ত্রাসী ও কুতুপালং বাস্তচ্যুত মায়ানমার শরনার্থী ক্যাম্প এলাকার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদসহ ছয় আরসা’ সন্ত্রাসীকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ কক্সবাজারের শামলাপুর-বাহারছড়া এলাকার গহীন পাহাড় থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। নূর মোহাম্মদের বিরুদ্ধে ডজনখানেক মামলা আছে। সশস্ত্র সন্ত্রাসীদের বিষয়ে শনিবার কক্সবাজার র‍্যাব-১৫ সদরদপ্তরে ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

র‍্যাবের হাতে গ্রেপ্তার নূর মোহাম্মদ রোহিঙ্গা ৮ নম্বর ক্যাম্পের বি/১৭ ব্লকে বসবাস করতেন। তিনি আরসার সামরিক কমান্ডার। তার বিরুদ্ধে ডজনের বেশি মামলা আছে। তার বাবা মৃত দিল মোহাম্মদ।গত ৭ জুলাই কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও আরাকান সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলির ঘটনায় পাঁচজন নিহত হন। সেদিন ভোর সোয়া ৬টার দিকে উখিয়ার আট ডব্লিউ ক্যাম্পে ওই গোলাগুলির ঘটনা ঘটে। এই ঘটনায় সরাসরি নেতৃত্ব দেন আরসার সামরিক কমান্ডার নূর মোহাম্মদ।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button