অপরাধ

মুক্তিযোদ্ধা খুনে ৬ জনের ফাঁসি

 

ত্রিশাল প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টার হত্যা মামলায় ছয়জনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানা এবং যাবজ্জীন সাজাপ্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাদের আরও তিন মাস কারাগারে থাকতে হবে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকালে ময়মনসিংহের দ্বিতীয় দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিদের আদালতে উপস্থিত করা হয়েছিল।মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছয়জন হলেন, উপজেলার মঠবাড়ী ইউনিয়নের মোবারক হোসেন, তোফাজ্জল হোসেন ও তার ছেলে মো. সোহাগ, মো. রুবেল, মো. সেলিম এবং মো. ইদ্রিছ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুজন হলেন, মোফাজ্জল হোসেন ও দুলাল উদ্দিন। তারা সবাই একই এলাকার বাসিন্দা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিযুস কান্তি সরকার দৈনিক সত্যকথা প্রতিদিন কে এসব তথ্য নিশ্চিত করেছেন। মামলা সম্পর্কে তিনি জানান, ২০১৮ সালের ৪ জুলাই রাতে মঠবাড়ী ইউনিয়নে খাগাটি জামতলী মাদ্রাসার সহকারী শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাছের খামারে রাত্রযাপনের জন্য বাড়ি থেকে বের হন। পরদিন ভোরে তার মরদেহ পানিতে ভাসতে দেখে স্থানীয়রা।এ ঘটনায় নিহতের ছেলে মাহমুদুল হাসান মামুন একটি হত্যা মামলা করেন। পরে ওই ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন। রায় ঘোষণার পর বাদী ও তার পরিবার সন্তোষ প্রকাশ করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button