খেলা

আইপিএল স্বপ্নে লালন করেন গাজী সুজাউদ্দিন

 

 

ছত্রিশগড় প্রতিনিধি : ক্রিকেটে স্বাধীনতা ও রাজীব গান্ধী পুরস্কার পেলেও গাজী সুজাউদ্দিন স্বপ্নে লালন করেন আইপিএল। উত্তর ২৪ পরগনা দেগঙ্গা থানার স্টার ক্রিকেট প্লেয়ার গাজী সুজাউদ্দিন ফের একবার পুরস্কৃত হলেন ছত্রিশগড়ের রাজধানী রায়পুরেতে ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে ছত্রিশগড়ের ক্রান্তিকারী ” শহীদ বীরনারায়ন সিং ২০২৩” এ পুরস্কারের সম্মানিত হন তিনি এবং একই মঞ্চে আরও একটি পুরস্কার পান তিনি সেটা হলো “রাজীব গান্ধী খেল পুরস্কার ২০২৩” । হয়তো গাজী সুজাউদ্দিন আইপিএলের মত বড় টুর্নামেন্টে খেলতে পারেননি কিন্তু ভারতের বিভিন্ন রাজ্যে তে গিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলে খ্যাতি অর্জন করেছেন তিনি। তবে এখনও আইপিএল স্বপ্নে লালন করেন গাজী সুজাউদ্দিন।

বর্তমানে তিনি এক অলরাউন্ডার প্লেয়ার হিসেবে ১৮২ টি টোয়েন্টি ম্যাচ খেলে ৫,৫৩৩ রান করেছেন এতে অসাধারণ ২৯ টি হাফ সেঞ্চুরি আছে তার এবং দুরন্ত বোলিং করে 263 টি উইকেটও নিয়েছেন তিনি ইতিমধ্যে, এছাড়াও ৭ টি ওয়ানডে ম্যাচও খেলে ১৪২ রান করেন এবং ৯ টি উইকেট নেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৯ বার ম্যান অব দ্যা ম্যাচ এবং দুবার ম্যান অব দ্যা সিরিজ হন তিনি। এছাড়াও বিভিন্ন রাজ্যেতেও আলাদা ভাবে পুরস্কৃত হন তিনি ।

গাজী সুজাউদ্দিন ভারত ছাড়া নেপালেও গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন তিনি ২০১৩-১৪ ১৬ এবং ২০১৮ তে । ২০১৫ তে গুজরাটের সৌরাষ্ট্রের আমরেলি জেলার হয়ে ক্রিকেট খেলেন তিনি এবং ২০১৬ তে নাগাল্যান্ড রাজ্যের টিমের হয়েও প্রতিনিধিত্ব করেছেন তিনি । ক্রিকেট খেলার মাধ্যমে এতকিছু খ্যাতি অর্জনের জন্য ১৫ ই আগস্ট এ ছত্রিশগড়ের রাজধানী রায়পুরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে এই সম্মান পেলেন তিনি । আমাকে এই অনুষ্ঠানে আমন্ত্রিত করার জন্য এবং সম্মানিত করার জন্য সমস্ত ম্যানেজমেন্ট কে অসংখ্য ধন্যবাদ ।

স্বাধীনতা দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে পুরস্কার পাওয়ায় গাজী সুজাউদ্দিন নিজেকে খুব গর্বিত মনে করেন কারণ এই দিনে পুরস্কার পাওয়া খুব বড় সম্মানীয় ব্যাপার। অন্য রাজ্যতে গিয়ে এই সম্মান পেয়ে গাজী সুজাউদ্দিন উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার নাম এবং নিজের গ্রাম ঝাঁপার নাম উজ্জ্বল করলেন তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button