জেলার খবর

এমপি হতে চান রাষ্ট্রপতি পুত্র রনি

 

পাবনা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৫ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে ও আওয়ামী লীগ নেতা আরশাদ আদনান রনি।পাবনা পৌর শহরের জুবলী ট্যাংকপাড়া এলাকায় নিজ বাসায় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ ইচ্ছার কথা জানান।

ওই সময় আরশাদ আদনান রনি বলেন, ‘আমি পাবনা-৫ আসন থেকে নৌকার কান্ডারি হওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি পাবনাবাসীকে জানাতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি পাবনা-৫ (সদর) আসনে মনোনয়ন চাইব ও তিনি নির্বাচন করার যদি সুযোগ দেন, তাহলে নৌকাকে বিজয়ী করে পাবনার মানুষের জন্য কাজ করার চেষ্টা করব।’

বাবার সম্মতি ও ইচ্ছাতেই নির্বাচনের মাঠে রয়েছেন জানিয়ে ‘প্রিয়তমা’ সিনেমার প্রযোজক আদনান বলেন, “রাষ্ট্রপতি হওয়ার পরপরই পাবনার মানুষের জন্য আমার বাবা কাজ করে যাচ্ছেন। তিনি তার সর্বোচ্চটুকু পাবনার মানুষের জন্য নিবেদিত করেছেন। বাবা বলেছেন, ‘তুমি পাবনায় যাও ও পাবনার মানুষের জন্য কাজ শুরু করো। দেখো পাবনার মানুষ তোমাকে গ্রহণ করে কি না।’ সে জন্য আমি পাবনায় কাজ শুরু করেছি।”

নিজের রাজনৈতিক সম্পৃক্ততার ইতিহাস তুলে ধরে তিনি বলেন, ‘আমি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগ ও পরবর্তী সময়ে যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম। এর মাঝে ব্যবসার কারণে একটু দূরে ছিলাম কিছুদিন।

‘বর্তমানে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি। যেহেতু আমি আওয়ামী পরিবারের সন্তান ও পাবনার ছেলে, তাই আমার দাবির একটা জায়গা তো আছে।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরশাদ বলেন, ‘অতীতে কী হয়েছে সেগুলো আমি টেনে দীর্ঘায়িত করব না। অনেক প্রার্থী, দুইটা গ্রুপ, তিনটা গ্রুপ, এসব নিয়ে আমি ভাবছি না। আমি চেষ্টা করব সবাইকে একটা প্ল্যাটফর্মে নিয়ে এসে সার্বজনীনভাবে কাজ করে নৌকাকে জয়যুক্ত করার। আমি যদি নৌকা না পাই, যিনি পাবেন তার জন্য আমি কাজ করব। আর আমি পেলে চেষ্টা করব সবাই যেন আমার জন্য কাজ করেন।মতবিনিময় সভায় পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সহসভাপতি শহিদুল ইসলাম শহিদ, সদস্য রাজিউর রহমান রুমী, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলাসহ বিভিন্ন সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল বলেন, নির্বাচন আসলে অনেকেই প্রার্থী হতে চায়। আওয়ামী লীগ একটা বড় দল। অনেক প্রার্থী মনোনয়ন চাইবে। এখন দলীয় সভানেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, আমরা তার পক্ষে কাজ করব।মনোনয়ন চাওয়া নিয়ে দলের মধ্যে কোনো বিরূপ প্রভাব পড়বে না বা কোন্দল হওয়ার কোনো সুযোগ নেই। আর পাবনা জেলা আওয়ামী লীগে কোনো গ্রুপিং নেই।

সংশ্লিষ্ট খবর

Back to top button