৮ বিভাগের খবরশিক্ষা

প্রতিপক্ষ ঘায়েলে সাঈদীকে ইস্যু

বানানো অভিযোগ যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে

 

 

যশোর প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকরামুল কবির দ্বীপের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে পোস্ট দেওয়ায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সালের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে একই সঙ্গে তাকে স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে সুপারিশও করা হয়েছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকরামুল কবির দ্বীপকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ তুলে সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল তাকে বহিস্কার করেন।

তবে অভিযুক্ত দ্বীপ তার বিরুদ্ধে ষড়যন্ত্রের করা হচ্ছে বলে দাবি করেছেন। এছাড়া তিনি যশোর কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগও করেছেন।

যবিপ্রবি ছাত্রলীগ সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িত থাকার দায়ে আজীবন কারাদণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদী মারা যান। তার মৃত্যুর ২০ দিন পর শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ তুলে রবিবার দ্বীপকে বহিস্কার করা হয়েছে।

তবে অভিযুক্ত দ্বীপ দাবি করেছেন, তার ফেসবুকে এমন কোনো ছবি তিনি আপলোড করেননি। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ। মূলত রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। গত ১ সেপ্টেম্বর ঢাকায় আমাদের ছাত্রলীগের সমাবেশ ছিলো। আমি সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে না গিয়ে আলাদাভাবে নেতাকর্মীদের সাথে নিয়ে সেই সমাবেশ যোগদান করি। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে এই নাটক সাজিয়েছেন।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button