অপরাধশিক্ষা

প্রশ্নফাঁস করে শত কোটিপতি ২ মালা

আসমা খন্দকার : শিক্ষিকা আইডিয়ালের মালা অবশেষে লাল ঘরে। অন্যদিকে ভিকারুননিসা স্কুলের সাবেক গভর্নিং বডির সদস্য খুরশিদ জাহান মালা কে লালঘরে না নিলেও তিনি পালাবেন না এমন শর্তে মুচলেকা দিয়েছেন। তার মোবাইল ফোন জব্দ করে রাখা হয়েছে।সরেজমিনে খোঁজ নিয়ে দুই মালারই অঢেল সম্পত্তি হদিস মিলেছে।

প্রশ্ন ফাঁস করেই এরা বনেছেন শত কোটিপতি। বাড়ি গাড়ি ফ্ল্যাট প্লটের অবৈধ সম্পদে ভরপুর অবস্থা বানিয়ে এখন লাল ঘরে। শত কোটিপতি মালা প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়ে লালঘরে থাকলেও বাসা থেকে বলা হচ্ছে মালার এক নিকটাত্মীয় মারা গেছেন, সেজন্য স্কুলে যাচ্ছেন না তিনি।আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমানও বলেন, মালা রোববার থেকে স্কুলে অনুপস্থিত।

এদিকে, একই ঘটনায় শনিবার রাতে ভিকারুননিসা স্কুলের সাবেক গভর্নিং বডির সদস্য খুরশিদ জাহান মালাকেও আটক করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার ব্যক্তিগত মোবাইল ফোন জব্দ করে রেখে দেওয়া হয় এবং ‘তদন্তের স্বার্থে আবার ডাকা হলে আসবেন’— এই মর্মে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।তিনি আইডিয়াল স্কুলের গভর্নিং বডির সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য এবং সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক মাকসুদা আক্তার মালা। গত শনিবার রাতে (৯ সেপ্টেম্বর) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) রাজধানীর সিদ্ধেশ্বরীর বাসা থেকে তাকে আটক করে। একইসঙ্গে তার মেয়েকেও আটক করা হয়েছিল, পরে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত শিক্ষক মাকসুদা আক্তার মালাকে কারাগারে পাঠান।মিরপুর মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন বলেন, মঙ্গলবার মাকসুদা আক্তার মালাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।তিনি জানান, ২০২০ সালে পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁসের এক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আইডিয়ালের শিক্ষক মাকসুদা আক্তার মালার গ্রেপ্তারের বিষয়টি গোপন করে স্কুল কর্তৃপক্ষকে পরিবারের পক্ষ থেকে জানানো হয়— মালার এক নিকটাত্মীয় মারা গেছেন, সেজন্য স্কুলে যেতে পারবেন না। আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, মালা রোববার থেকে স্কুলে অনুপস্থিত আছেন। তার ব্যক্তিগত ফোনে না পেয়ে আজ স্কুল থেকে তার বাসায় লোক পাঠানো হয়। তখন জানানো হয় মালার নিকট আত্মীয় মারা যাওয়ায় তিনি ঢাকার বাইরে আছেন। গ্রেপ্তার হওয়ার বিষয়টি আমরা মৌখিকভাবে জেনেছি, কিন্তু অফিসিয়ালি এখনো (মঙ্গলবার বিকেল পর্যন্ত) জানি না। বুধবার সকাল ১০টার দিকে মিজানুর রহমান জানান, মাকসুদা আক্তার মালাকে আইডিয়াল স্কুল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, , আইডিয়াল স্কুলের সাবেক অধ্যক্ষ শাহান আরার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মাকসুদা আক্তার মালার রাজধানীর আফতাবনগরে একাধিক ফ্ল্যাট রয়েছে। এছাড়া সিদ্ধেশ্বরী রোডের খন্দকার গলিতে সাততলা বাড়ি এবং আইডিয়ালের সাবেক অধ্যক্ষের হাউজিং প্রতিষ্ঠান ভিশন-৭১ এ একাধিক ফ্ল্যাট রয়েছে তার নামে। নিজের প্রভাব খাটিয়ে মেডিকেলের প্রশ্ন ফাঁস করে ঢাকা মেডিকেলে ভর্তি করিয়েছিলেন নিজের মেয়েকেও— এমন অভিযোগও আছে তার বিরুদ্ধে। যদিও তার মেয়েকে পরে হলি ফ্যামিলি মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button