বিমান-সিভিল-এভিয়েশন

গোল্ডস্মাগলিংয়ে নয়া মিশন

পাওয়ার ব্যাংকে গোল্ডবার-বনিবনা না হওযায় রাজু গ্রেফতার

 

বিমান বন্দর প্রতিনিধি : সোনা চোরাচালানিরা এবার নয়া মিশনে তাদের পাচার কাজ শুরু করেছে। ব্যবহার করছে নয়া বাহকদের। কিন্তু বিধিবাম ধরা পড়েছে এপিবিএনের কাছে। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাওয়ার ব্যাংকের ভেতর কৌশলে স্বর্ণের বার লুকিয়ে পাচারের চেষ্টাকালে মো. রাজু নামে একজন শুভেচ্ছাকর্মীকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ।তবে পৃথক একটি সূত্র দাবি করেছে, লেনদেনে বনিবনা না হওযায় গ্রেফতার হয়েছে রাজু।

বিমানবন্দরের অ্যারাইভাল কনকোর্স হলের সামনে থেকে গতকাল শুক্রবার সকালে তাকে গ্রেপ্তার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বিকেলে এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এতথ্য জানিয়েছেন। গ্রেপ্তার হওয়া রাজু ‘মিট অ্যান্ড গ্রিট’ নামে একটি বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের শুভেচ্ছার সিনিয়র কাস্টমার রিপ্রেজেনটেটিভ হিসাবে কর্মরত ছিলেন। বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলায়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, ‘যাত্রীদের সাহায্য করার আড়ালে সোনা চোরাচালানের সময় মিট অ্যান্ড গ্রিট সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠানের শুভেচ্ছাকর্মীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকালে তার কাছ থেকে ১ কোটি ২২ লাখ টাকা মূল্যের ১ কেজি ২৭৬ গ্রাম ওজনের ১১টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।’

তিনি বলেন, ‘রাজুর অযাচিত মুভমেন্ট এবং প্রশ্নবিদ্ধ আচরণে সন্দেহ হয় পুলিশের। রাজুকে ১ নম্বর লাগেজ বেল্টের কাছে টয়লেটে প্রবেশ করতে দেখা যায়। একই সঙ্গে সেখানে যাত্রীদের সঙ্গে কোনো কিছু বিনিময় করেন বলেও সন্দেহ করা হয়। পরবর্তীতে অ্যারাইভাল কনকোর্স হলের সামনে থেকে তাকে আটক করা হয়। এ সময় তাকে আর্মড পুলিশের অফিসে এনে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। তল্লাশি শেষে কালো রং এর পাওয়ার ব্যাংকের ভেতর থেকে ১০টি এবং রাজুর পকেট থেকে ১টি সোনার বার পাওয়া যায়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও বলেন, জিজ্ঞাসাবাদে রাজু জানায় দুবাই থেকে আসা যাত্রীর কাছ থেকে এসব সোনা বার নিয়েছেন তিনি। এর বিনিময়ে তাকে খুশি করে দেওয়া হবে বলে জানায় পাচারকারীরা। মোবাইলে সোনা পাচারকারী চক্রের সদস্যরা প্রথমে রাজুর সঙ্গে যোগাযোগ করে, কাজ শেষে তাকে পাওনা বুঝিয়ে খুশি করে দেওয়া হবে বলে কথা দেয় তারা।এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে রাজুর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button