জাতীয়

চক্রান্তে ভয় পাইনা :শেখ হাসিনা

 

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত সব সময় থাকে, ওসবে ভয় করি না। গ্রেনেড, গুলি, বোমা সবকিছু মোকাবিলা করেই এ পর্যন্ত এসেছি। সারা দেশের মানুষ আমার পরিবার। নির্বাচন নিয়ে চিন্তা নেই। জনগণ আমাদের সঙ্গে আছে। নির্বাচনের আগে ষড়যন্ত্র নিয়ে উদ্বেগেরও কারণ নেই। কারণ সরকারের প্রতি জনগণের সমর্থন আছে।বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলার জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, গেল ১৪ বছরে গণতন্ত্রের মধ্যদিয়ে অর্থনৈতিক উন্নতি করেছি। মানুষের কল্যাণে যা যা করা দরকার করছি। প্রত্যেক এমপিকে নিজ এলাকার মানুষকে দেখতে হয়। আমাকে দেখতে হয় ৩০০ আসনের মানুষকে।শেখ হাসিনা বলেন, টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার মানুষ আমাকে বারবার নির্বাচিত করেছে। তারা আমাকে দেখে। তাই নিবেদিত প্রাণ হয়ে দেশের জন্য কাজ করতে পারি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি বিশ্বাস করি আল্লাহ একটা মানুষকে কাজ দেয়। সেই দায়িত্ব শেষ না হওয়া পর্যন্ত তিনিই তাকে রক্ষা করেন। তাই ওপরে আল্লাহ আর নিচে আমার দলের লোক সব সময়ই বড়ো বড়ো আক্রমণে ঢাল হয়ে আমাকে রক্ষা করেছে।

করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ না হলে দেশকে আরও এগিয়ে নেয়া সম্ভব হতো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখা প্রত্যয় ব্যক্ত করে সরকার প্রধান বলেন, দেশে গণতন্ত্রের মধ্য দিয়ে দেশের উন্নয়ন নিশ্চিত করা হয়েছে। এই উন্নয়নর যাত্রা ধরে রাখতে হবে।

অনাবাদি জমি আবাদ করে খাদ্য উৎপাদন বাড়াতে সবাইকে উদ্যোগী হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সারা বিশ্বেই জিনিসপত্রের দাম বেশি। তাই বিভিন্ন ভাবে সবাইকে উৎপাদনমুখী হতে হবে। আমাদের সৌভাগ্য যে আমাদের মাটি অত্যন্ত ঊর্বর এবং আমাদের মানুষগুলো দক্ষ। যে কারণে আমরা যদি চেষ্টা করি তাহলে খাদ্য উৎপাদন করে নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করতে পারি।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button