অপরাধ

মুখোমুখি হচ্ছে বিল্লাল সারওয়ার্দী

 

কোর্ট রিপোর্টার : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টা সেজে বিএনপির পক্ষে বক্তব্য দেয়া কাণ্ডে এবার মুখোমুখি করা হচ্ছে দুই প্রধান অভিযুক্তকে।গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ওই ঘটনায় আটক মিয়ান আরাফি ওরফে জাহিদুল ইসলাম বেল্লাল ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। বৃহস্পতিবার মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশিদ। তিনি বলেন, ২৮ অক্টোবর মিয়ান আরাফির নয়াপল্টনে সংবাদ সম্মেলনের ঘটনা বিদেশি ষড়যন্ত্রের অংশ কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বিএনপির অফিসে সরকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করার সময় মিয়ান আরাফি ও সারওয়ার্দী পাশাপাশি বসেছিলেন। গ্রেপ্তারের পর আরাফি বলেছেন, তাকে শিখিয়ে পড়িয়ে বিএনপি অফিসে বক্তব্য দিতে নিয়ে যান সারওয়ার্দী।শনিবার সরকার পতনের এক দফা দাবিতে মহাসমাবেশ আয়োজন করে বিএনপি ও জামায়াতে ইসলামী। কিন্তু সমাবেশ শুরুর আগেই সহিংসতায় জড়িয়ে পড়ে দল দুটির নেতা-কর্মীরা।

প্রকাশ্য রাজপথে পিটিয়ে হত্যা করা এক পুলিশ সদস্যকে। আগুন দেয়া হয় অর্ধশতাধিক গাড়িতে। হামলা চালানো হয় প্রধান বিচারপতির বাসভবনে। বিএনপির নেতা-কর্মীদের হামলায় ২৮ সাংবাদিক ও ৪১ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।সংঘর্ষের জেরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে দলের সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর সেখানে সংবাদ সম্মেলন করেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আরাফি। তিনি নিজের পরিচয় দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা হিসেবে।

মিয়ান আরাফির ইংরেজিতে সংবাদ সম্মেলনের সময় তার দুই পাশে বসা ছিলেন চৌধুরী হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা ইশরাক হোসেন। এক ভিডিওতে দেখা যায়, আরাফি সংবাদ সম্মেলন শেষে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভীর সঙ্গেও আলাপ করছেন।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button