৮ বিভাগের খবর

নাশকতায় ধরা সাইবার ফোর্স

 

 

স্টাফ রিপোর্টার : ককটেল নিক্ষেপ ও বাসে আগুন দিয়ে নাশকতা সৃষ্টির অন্যতম মূল পরিকল্পনাকারী মো. নুর নবী পাশা ওরফে সবুজকে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। গত শুক্রবার রাতে ঢাকার কদমতলী থানাধীন দনিয়া এলাকায় অভিযান চা‌লি‌য়ে তা‌কে গ্রেপ্তার করা হয়। তিনি জিয়া সাইবার ফোর্সের সাংগঠনিক সম্পাদক।

র‌্যাব জানায়, গত ২৮ অক্টোবর থে‌কে তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়তের নেতা-কর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাঙচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ ‌দি‌য়ে বাসে আগুন দেয়। এ ছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ অক্টোবরের নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

এরই অংশ হিসেবে গত ১৬ নভেম্বর রাতে নূর নবী পাশা ওরফে সবুজসহ ২০-২৫ জন বিএনপি-জামায়াতের নেতা-কর্মী দলবদ্ধ হয়ে গাড়ি ভাঙচুর ও ককটেল নিক্ষেপ এবং বাসে অগ্নিসংযোগসহ বিভিন প্রকার নাশকতামূলক কার্যকলাপ সংগঠনের উদ্দেশে সমবেত হয়। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপস্থিত হলে দুর্বৃত্তরা কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ ঘটনার তদন্ত করে আসামিদের শনাক্ত করে নূর নবী পাশা ওর‌ফে সবুজসহ ১৯ জন এবং অজ্ঞাতপরিচয়ে আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে নাশকতার মামলা ক‌রে।

প‌রে মামলার আসামিদের গ্রেপ্তা‌রের জন‌্য যাত্রাবাড়ী থানা পুলিশ র‌্যাব-১০ কেরানীগঞ্জকে একটি অধিযাচনপত্র পাঠায়। এরই ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল তাকে গ্রেপ্তার ক‌রে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি নাশকতার পরিকল্পনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button