রাজনীতি

হলফনামায় গরমিল সনির

সনির কাছে থাকা সোনার দাম ধরা হয়েছে ভরিপ্রতি মাত্র ১ হাজার টাকা। তার কাছে ৫০ ভরি সোনা আছে। দাম ৫০ হাজার টাকা দেখিয়েছেন হলফনামায়।

 

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে আওয়ামী লীগের প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনির সম্পদে ভরপুর হলেও হলফনামায় গরমিল মিলেছে। সনির কাছে থাকা সোনার দাম ধরা হয়েছে ভরিপ্রতি মাত্র ১ হাজার টাকা। তার কাছে ৫০ ভরি সোনা আছে। দাম ৫০ হাজার টাকা দেখিয়েছেন হলফনামায়।
তবে স্বামী পারভেজ আলম হীরা ব্যবসায়িক কারণে দীর্ঘদিন ঋণখেলাপি রয়েছেন। হলফনামায় বিষয়টি এড়িয়ে গেছেন সনি। হলফনামা বিশ্লেষণে দেখা যায়, সনির বার্ষিক আয় ৫৮ লাখ ৭ হাজার ১৯৭ টাকা। স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণে ৩৬ কোটি ৯৬ লাখ ৮ হাজার ৫৩ টাকার সম্পদ দেখিয়েছেন মহিলা সংসদ সদস্য সনি।

সনির বার্ষিক আয় ৫৮ লাখ ৭ হাজার ১৯৭ টাকার মধ্যে বাড়ি/অ্যাপার্টমেন্ট ভাড়া বাবদ পান ১৬ লাখ ৫৩ হাজার ৭৫০ টাকা। শেয়ার সঞ্চয়পত্র থেকে পান ১ লাখ ৬৮ হাজার টাকা। বিভিন্ন প্রতিষ্ঠান ও সংসদ সদস্য হিসেবে সম্মানী ভাতা পান ২৬ লাখ ১২ হাজার ২৭৬ টাকা ও অন্যান্য খাত থেকে আসে ১৩ লাখ ৭৩ হাজার ১৭১ টাকা।

এমবিএ ডিগ্রিধারী সনির হাতে রয়েছে নগদ ১ লাখ টাকা। তার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিজ নামে জমা অর্থের পরিমাণ ১ কোটি ৩৮ লাখ ৩৮ হাজার ১১৫ টাকা। বন্ড, ঋণপত্র ও শেয়ার ২৪ কোটি ৯১ লাখ ৪ হাজার ৫১০ টাকার। পোস্টাল সঞ্চয়পত্র ১৫ লাখ টাকা। তার আছে ১ কোটি ৮৯ লাখ ৮৫ হাজার ৪৮ টাকা দামের মিটসুবিসি গাড়ি।

সনির কাছে আছে ৫০ হাজার টাকার ৫০ ভরি সোনা, ইলেকট্রিক সামগ্রী ৫০ হাজার টাকার, আসবাবপত্র ৫০ হাজার টাকার। অন্যান্য ব্যবসায় মূলধন আছে ১ লাখ ৭৩ হাজার ১৮৩ টাকা। চট্টগ্রামের পাঁচলাইশে রয়েছে একটি বিল্ডিং, দাম ৪ কোটি টাকা।

সংশ্লিষ্ট খবর

Back to top button