রাজনীতি

সিইসি ইজ ক্যাপাবল অফিসার-ভোট সুষ্ঠু হবে

বিএনপির সাবেক আইন প্রতিমন্ত্রী বললেন-

 

সরেজমিনে স্টাফ রিপোর্টার : বর্তমান নির্বাচন কমিশন সম্পর্কে বিএনপির সাবেক আইন প্রতিমন্ত্রী ও বহিষ্কৃত বর্ষীয়ান নেতা শাহজাহান ওমর বলেছেন, হি (কাজী হাবিবুল আউয়াল) ওয়াজ জয়েন্ট সেক্রেটারি উইথ মি। হি ইজ ক্যাপাবল অফিসার। আমি নিশ্চিত এই সিইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। ভোটের লড়াইয়ে টিকে থেকে প্রধান নির্বাচন কমিশনারের এভাবেই প্রশংসা করেছেন দীর্ঘদিন ধরে নিরপেক্ষ সরকার ও ইসির অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করা নেতা শাহজাহান ওমর।

শুক্রবার চূড়ান্ত শুনানি করে নির্বাচন কমিশন ঝালকাঠি-১ আসনে শাহজাহান ওমরের প্রার্থিতা বহাল রাখে। ঝালকাঠি-১ আসনের নৌকার এই প্রার্থী বলেন, এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। কাজী হাবিবুল আউয়াল আমার জানাশোনা লোক।শুক্রবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমান সিইসির নির্বাচন পরিচালনা নিয়ে বিএনপিসহ বিরোধী দলের অভিযোগ ছিল। এবার তিনি ভোট কেমন করবেন— এ প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, হাবিবুল আমার জানাশোনা। হি ওয়াজ জয়েন্ট সেক্রেটারি উইথ মি। পরে ওখান থেকে অ্যাডিশনাল সেক্রেটারি, সেক্রেটারি হয়েছে। হি ইজ ভেরি ক্যাপাবল অফিসার। উনার আমলে সুষ্ঠু ভোট হবে, আমি আশাবাদী।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনে আপিল করেছিলেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান। কমিশন আজ সেই আপিল নামঞ্জুর করে ঝালকাঠি-১ আসনে নৌকার প্রার্থী শাহজাহান ওমরকে বৈধতা দেন। হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ প্রসঙ্গে শাহজাহান ওমর বলেন, মিথ্যা হলফনামা দেওয়ার অভ্যাস আমার নেই। অভিযোগকারী মিথ্যা কথা বলেছেন। ইসিতে আমি ন্যায়বিচার পেয়েছি।

এর আগে গত ৩ ডিসেম্বর ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের মনোনয়নপত্র বাতিল করা হয়। প্রসঙ্গত, প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএনপির রাজনীতির সঙ্গে ছিলেন ব্যারিস্টার শাহজাহান ওমর। দলটির জ্যেষ্ঠ নেতাদের মধ্যে অন্যতম তিনি। দলের ভাইস চেয়ারম্যান হিসেবে সরকারবিরোধী আন্দোলন-সংগ্রামেও ছিলেন সক্রিয়।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতার মামলায় গ্রেফতারও হয়েছিলেন প্রবীণ এ রাজনীতিক। দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ দিনের একদিন আগে জেল থেকে ছাড়া পান। পর দিন সারাজীবনের রাজনৈতিক প্ল্যাটফরম ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন শাহজাহান ওমর। তার এই রাজনৈতিক ইউটার্ন আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button