অপরাধ

ডিসি আহাদের সাড়ে তিন কোটি সামারি-তোলপাড়

তদন্তে ২ সদস্য কমিটি

ডিসি আব্দুল আহাদসহ পুলিশের অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মো. জসিম উদ্দিন নামের এক ব্যক্তিকে অমানুষিক নির্যাতন করে অবৈধভাবে তিন কোটি ৬০ লাখ টাকার চেক লিখিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

স্টাফ রিপোর্টার : ঢাকামহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) আব্দুল আহাদসহ পুলিশের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে করা অভিযোগ তদন্তে দুই সদস্যের কমিটি করা হয়েছে। ঢাকামহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের অফিসআদেশে গত ১১ ডিসেম্বরএই কমিটি করা হয়।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ঢাকামহানগর পুলিশের যুগ্ম কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি উত্তর) খোন্দকার নুরুন্নবীকে। আর ডিবির তেজগাঁওবিভাগের উপকমিশনার (প্রশাসন) শফিকুল ইসলামকে করা হয়েছে সদস্য।

মো. জসিম উদ্দিন নামের এক ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, পুলিশ অধিদপ্তর ও ডিবি অফিসে সম্প্রতি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি উল্লেখ করেছেন, আব্দুল আহাদ তাঁর কাছ থেকে তিন কোটি ৬০ লাখ টাকা নিয়েছেন।
অফিস আদেশে বলা হয়, ডিবিরওয়ারী বিভাগের ডিসি আব্দুল আহাদসহ পুলিশের অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মো. জসিম উদ্দিন নামের এক ব্যক্তিকে অমানুষিক নির্যাতন করে অবৈধভাবে তিন কোটি ৬০ লাখ টাকার চেক লিখিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগ তদন্তকরে প্রতিবেদন দাখিল করতে একটি কমিটিগঠন করা হলো।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, যেকেউ যে কারো বিরুদ্ধে অভিযোগ দিতেই পারে। তদন্তেই সত্য-মিথ্যা বেরিয়ে আসবে। ঢাকামহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, এমন একটি অভিযোগ ডিবি সহবেশ কয়েকটি সংস্থায় জমা পড়েছিল। দুই সদস্যের কমিটি করে আমরা বিষয়টি তদন্ত করছি। যাচাই-বাছাই ও তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিষয়গুলো নিশ্চিত হওয়া যাবে।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button