খেলা

বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথনে সফল হসপিটালিটি ঢাকা রিজেন্সি

 

স্পোর্টস রিপোর্টার : ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২৪ আসরের হসপিটালিটি পার্টনার হয়েছে। ২০২১ সালে ঢাকা ম্যারাথনের প্রথম আসর থেকেই যুক্ত আছে রাজধানীর অন্যতম জনপ্রিয় পাঁচ তারকা হোটেল ঢাকা রিজেন্সি। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২৪ আসরে রেকর্ড-ব্রেকিং সংখ্যক অংশগ্রহণকারী অংশগ্রহণ করায় শুক্রবার ঢাকা শহর প্রাণবন্ত হয়ে ওঠে। ৬০০০ জনেরও বেশি দৌড়বিদসহ আন্তর্জাতিক ক্রীড়াবিদ এবং উৎসাহী সাউথ এশিয়ান রানার এই ম্যারাথনে অংশ নেন।

তাদের মধ্যে পাঁচ হাজারের বেশি বাংলাদেশি দৌড়বিদ এই ম্যারাথনে যোগ দেন। ম্যারাথনটি শুক্রবার সকাল ৫টায় বানৌজা শেখ মুজিব, শেখ হাসিনা সরণি থেকে শুরু হয়ে তিনশো ফিট রাস্তা দিয়ে কাঞ্চন ব্রিজ হয়ে ফিরতি একই রাস্তায় দিয়ে শেখ হাসিনা সরণিতে শেষ হয়।

ফুল ম্যারাথনে এলিট দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন কেনিয়ার যোসেফ কিয়েংগো মুনিয়োকি এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হন ইথিওপিয়ার লেনসা দেবেলে জালেটা।

ফুল ম্যারাথনে সাফ দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন ভারতের আনিশ থাপা মাগার এবং নারী বিভাগে নেপালের সন্তোশি শ্রেষ্ঠা। এতে বাংলাদেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে মো. আল আমিন ও নারী বিভাগে পাপিয়া খাতুন চ্যাম্পিয়ন হন। হাফ ম্যারাথনে বাংলাদেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে মো. সোহেল রানা ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হন পৃথি আকতার।

প্রতি বছর জানুয়ারি মাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের আয়োজন করা হয়ে থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন প্রথম অনুষ্ঠিত হয়েছিল ২০২১ সালের ১০ জানুয়ারি।

এরপর থেকে প্রতিবছর এই তাৎপর্যপূর্ণ ঘটনাকে স্মরণীয় করে রাখতে এটি অনুষ্ঠিত হয়ে আসছে। ২০২১ সালে, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে হসপিটালিটি পার্টনার হিসেবে যোগ দেয়।

তারই ধারাবাহিকতায় এবারো ঢাকা রিজেন্সি এই পুরা ইভেন্টের একজন গর্বিত হসপিটালিটি পার্টনার হিসেবে যুক্ত হয়। শুক্রবার সকালে নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান একই দিন ভোরে বানৌজা শেখ মুজিব ঘাঁটি, শেখ হাসিনা সরণিতে প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

পরে ঢাকাস্থ বানৌজা শেখ মুজিব ঘাঁটিতে অনুষ্ঠিত এ ম্যারাথনের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সংশ্লিষ্ট খবর

Back to top button