জেলার খবর

মাছের লোভে লাশ

 

 

জকিগঞ্জ প্রতিনিধি : মাছের লোভে লোভে লাশ হয়ে ফিরল জেলে।নদীর গভীরে মাছ শিকার করতে গিয়ে প্রাণ হারানো জেলের মরদেহের সন্ধান মিলল। স্থানীয়রা জানান, বৃহস্পতিবারও তিনি নদীর গভীরে গিয়ে ৫০ কেজি ওজনের বাঘাইড় মাছ শিকার করেন। কিন্তু মাছ নিয়ে জীবিত উঠে আসতে পারেননি। অনেকক্ষণ সংকেত না পেয়ে নৌকা থেকে তার সঙ্গীরা রশি টানলে বিশালাকৃতির মাছটির সঙ্গে উঠে আসে তার নিথর দেহ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বিরশ্রী ইউনিয়নের পূর্বজামডহর গ্রামের কুরিয়ারবন্দের কুশিয়ারা নদীতে মাছ ধরার নৌকায় তিন সঙ্গীসহ যান দেলোয়ার হোসেন। বিকেল ৪টায় নদীর তলদেশ থেকে বাঘাইড়টির সঙ্গে তার নিথর দেহ তোলা হয়।
মৃত দেলোয়ার হোসেন (৩৮) উপজেলার আমলশীদ গ্রামের বীর মুক্তিযোদ্ধা ইসলাম উদ্দিনের ছেলে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানান, বড়শিতে মাছ ধরা পড়লে নৌকা থেকে অক্সিজেন সাপোর্টসহ নদীতে নামেন তিনি। সঙ্গীরা নৌকায় অপেক্ষা করছিলেন। দীর্ঘ সময় পার হয়ে গেলেও নদীর তলদেশ থেকে সংকেত দিচ্ছিলেন না দেলোয়ার। পরে রশি ধরে টেনে দেলোয়ারের নিথর দেহ তোলা হয়। সেই সঙ্গে বড়শিতে ধরা পড়া ৫০ কেজি ওজনের জীবিত বাঘাইড়টিও উঠে আসে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ জানান, খবর পেয়ে পুলিশ বাঘাইড়সহ যুবকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। কিন্তু পরিবারের সদস্যদের কোনও অভিযোগ না থাকায় তাদের আবেদনের ভিত্তিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে।

ওসি আরও বলেন, বাগাইড়টি বেশ শক্তিশালী। ধারণা করা হচ্ছে, মাছটি ধরার সময় ধস্তাধস্তি করতে গিয়ে কোনওভাবে অক্সিজেনের মাস্ক দেলোয়ারের মুখ থেকে খুলে যায়। এতে পানির গভীরে শ্বাসরোধ হয়ে তার মৃত্যু হয়ে থাকতে পারে। ৫০ কেজি ওজনের মাছটি তার শরীরের সঙ্গে বাঁধা থাকায় তিনি আর ডাঙায় উঠতে পারছিলেন না।

নিহতের ছোট বোন আমিনা বেগম বলেন, তার ভাইয়ের সঙ্গীয় অন্য মাছ শিকারিরা বাড়িতে খবর দেন। পরে ঘটনাস্থলে গিয়ে ভাইয়ের নিথর দেহ নৌকায় রাখা অবস্থায় দেখতে পাই।বুধবার (৩১ জানুয়ারি) আমার ভাই কানাডা যাওয়ার জন্য ফিঙ্গার দিয়ে এসেছিলেন। কিন্তু আজ পৃথিবী থেকে বিদায় নিয়ে গেলেন’, জানান তিনি।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button