বিনোদন

সরকার ফেল-বলিউড বাদশা মুক্ত করল ৮ নৌসেনাকে

 

বিনোদন রিপোর্টার : সরকার ফেল-বলিউড বাদশা মুক্ত করল ৮ নৌসেনাকে বিজেপি নেতা ও সাবেক রাজ্যসভা সদস্য সুব্রামেনিয়ান স্বামী এই তথ্য জানান দিয়েছেন একটি এক্স পোস্টে । তিনি বলেছেন, শাহরুখ খানের প্রচেষ্টায় কাতার থেকে ভারতীয় আট নৌসেনা মুক্তি পেয়েছে। তাদের কাতার কর্তৃপক্ষ মৃত্যুদণ্ড দিয়েছিল।

তবে ভারত সরকারের এই কূটনৈতিক জয়ের পিছনে শুধু বিদেশ মন্ত্রকেরই নয়, বলিউডের বাদশা শাহরুখ খানেরও (Shah Rukh Khan) নাকি অবদান রয়েছে! অন্তত এমনটাই দাবি করেছেন প্রাক্তন সাংসদ তথা বিজেপি নেতা সুব্রহ্মণ্যন স্বামী (Subramanian Swamy)। তবে বিজেপি নেতার এই দাবি সম্পূর্ণ অস্বীকার করলেন খোদ কিং খান।

তিনি বলেন, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টারা যখন ভারতীয় এসব নৌসেনাদের মুক্ত করতে ব্যর্থ হন তখন শাহরুখ খানই তাদের নিরাপদে মুক্ত বিষয়টি নিশ্চিত করেন।

স্বামী একটি এক্স পোস্টে লিখেছেন, ‘মোদির উচিত শাহরুখ খানকে তার সঙ্গে কাতারে যাওয়া। যেহেতু এমইএ এবং এনএসএ কাতারের শেখদের রাজি করাতে ব্যর্থ হওয়ার পরে, মোদি খানকে হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করেছিলেন এবং এইভাবে আমাদের নৌ কর্মকর্তারা মুক্তি পেয়েছেন।’ স্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংযুক্ত আরব আমিরাত এবং কাতার সফর সম্পর্কে শেয়ার করা একটি পোস্টের জবাব দিচ্ছিলেন।

মোদি এক্সে লিখেছেন, ‘আগামী দুই দিনের মধ্যে আমি সংযুক্ত আরব আমিরাত ও কাতার সফর করব। সেখানে বিভিন্ন প্রোগ্রামে যোগ দেব। এর মাধ্যমে ভারতের দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নত হবে। প্রধানমন্ত্রী হওয়ার পর সংযুক্ত আরব আমিরাতে এটা হবে আমার সপ্তম সফর। আমাদের এই দেশের মধ্যে একটা সুদৃঢ় সম্পর্ক রয়েছে। আমি ভাই মোহাম্মদ বিন জায়েদের সঙ্গে দেখা করতে খুব উদগ্রীব। সংযুক্ত আরব আমিরাতে এই প্রথম একটি হিন্দু মন্দির উদ্বোধন করব। আবু ধাবিতে আমি হিন্দু কমিউনিটিতে বক্তৃতা করব।’

মোদি এই সফরে আরো কয়েকজনের সঙ্গে কথা বলবেন এবং ওয়ার্ল্ডগভসামিটে যোগ দেবেন। তবে কাতার থেকে ভারতীয়দের মুক্তি নিশ্চিত করতে শাহরুখের ভূমিকার দাবি করে স্বামী টুইট করার সঙ্গে সঙ্গেই ইন্টারনেটে বলিউড তারকাদের ধন্যবাদ জানাতে শুরু করে ভারতীয়রা।

এদিকে, মঙ্গলবার রাতেই শাহরুখ খানের টিমের তরফে বিবৃতি জারি করে জানান, কাতারে বন্দি ভারতীয়দের মুক্তির ঘটনায় শাহরুখ খানের কোনও ভূমিকা নেই। শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানি ইন্সটাগ্রাম পোস্টে লেখেন, “কাতার থেকে ভারতীয় নৌসেনার কর্তাদের মুক্তিতে শাহরুখ খানের কোনও ভূমিকা নেই। এর সাফল্যের পুরো কৃতিত্বই ভারত সরকারের আধিকারিকদের।”

শাহরুখের টিমের বিবৃতি।

শাহরুখ খানের টিমের তরফে পোস্টে আরও লেখা হয়, ” আমাদের অত্যন্ত দক্ষ নেতারাই কূটনীতি সংক্রান্ত কাজগুলি সুচারুভাবে সামলান। শাহরুখ খান বাকি ভারতীয়দের মতোই প্রাক্তন ভারতীয় নৌসেনাদের মুক্তি ও তাঁদের ঘরে ফেরায় খুশি।”

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button