খেলা

ব্যাঙ্গালুরকে ধসিয়ে দিলেন মুস্তাফিজ

 

স্পোর্টস রিপোর্টার : এবার ব্যাঙ্গালুরকে একাই ধসিয়ে দিলেন বেঙ্গল টাইগার মুস্তাফিজ। প্রথম ম্যাচেই এমন দুর্বার মুস্তাফিজকে দেখে এবার সবাই বললেন আইপিএলে নিজের সেরা বোলিং মি. ফিজ। আজ ফিজের শিকারে পরিণত হয়েছেন ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, ক্যামেরন গ্রিন ও রজত পতিদার। বলতে গেলে, ব্যাঙ্গালুরুর ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছেন মুস্তাফিজই।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে নিজের ওভার শেষ করার আগেই মাংসপেশিতে টান লেগে উঠে যেতে হয়েছিল মুস্তাফিজুর রহমানকে। গুরুতর চোট ভেবে চিন্তায় পড়েছিলেন অনেকেই। বিশেষ করে তার আইপিএল খেলা শঙ্কার মুখে, এমন একটা ভয় ঘিরে ধরেছিল।

সব শঙ্কা উড়িয়ে মুস্তাফিজ আইপিএলে খেলতে নামলেন। চেন্নাইয়ের হয়ে নিজের প্রথম ম্যাচেই আইপিএলে নিজের সেরা বোলিংটাই করলেন এই বাঁহাতি পেসার। ২০২৪ আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুস্তাফিজের বোলিং নৈপুণ্যে ব্যাঙ্গালুরুকে খুব বেশি রানও করতে দেয়নি চেন্নাই।

চার ওভার বল করে ২৯ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। তার শিকারে পরিণত হয়েছেন ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, ক্যামেরন গ্রিন ও রজত পতিদার। বলতে গেলে, ব্যাঙ্গালুরুর ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছেন মুস্তাফিজই।

প্রথম ওভারেই দুটি উইকেট নিয়েছেন ফিজ। ডু প্লেসিকে বানিয়েছেন রাচিন রবীন্দ্রর ক্যাচ। এরপর রজত পতিদারকে কাটারে পরাস্ত করে বাধ্য করেছেন ধোনির হাতে ক্যাচ দিতে। প্রথম ওভারে মাত্র চার রান দেন মুস্তাফিজ। দ্বিতীয় ওভারে আরও ভয়ংকর হয়ে ফেরেন তিনি। ব্যাঙ্গালুরুর সবচেয়ে বড় ভরসা, বিরাট কোহলিকে সাজঘরে ফেরান ফিজ।

তুলে মারতে গিয়ে বল হাওয়ায় ভাসান কোহলি, সেটি অনেকটা দৌড়ে ধরে ফেলেন আজিঙ্কা রাহানে। তবে রাহানে সেটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে রাহানে বল্টি ছুঁড়ে দেন পাশেই দৌড়ে আসা রাচিনের হাতে। এরপর ক্যামেরন গ্রিনকে নিজের ট্রেডমার্ক কাটারে বোকা বানিয়ে স্টাম্প উপরে নেন মুস্তাফিজ। দ্বিতীয় ওভারে মাত্র তিন রান খরচ করেছেন তিনি।

এরপর দুই ওভার করে আর কোনো উইকেট পাননি মুস্তাফিজ। তবে খুব বেশি রানও নিতে দেননি। তৃতীয় ওভারে সাত এবং শেষ ওভারে ১৫ রান দিয়েছেন এই বাঁহাতি পেসার। আইপিএলে এর আগে মুস্তাফিজের সেরা বোলিং ছিল ১৬ রান দিয়ে তিন উইকেট। আজকের চার উইকেট নেওয়ার মাধ্যমে আইপিএলে ৫০ উইকেটও পূর্ণ করেছেন তিনি। ৪৯ ম্যাচ খেলে ৫১টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button