৮ বিভাগের খবর

যুদ্ধের সময় আ.লীগের অনেক নেতা বিহারীদের বাড়ি দখল করেছে:মেজর হাফিজ

 

স্টাফ রিপোর্টার : যুদ্ধের সময় আ.লীগের অনেক নেতা বিহারিদের বাড়ি দখল করেছে বলে জানিয়েছেন মেজর হাফিজ । তিনি বলেন, যুদ্ধের সময় আওয়ামী লীগের দখলবাজ নেতারা আঙ্গুল ফুলে কলা গাছ বনে গেছেন। শুক্রবার (২৯ মার্চ) রাজধানীতে বুয়েট ছাত্রদলের সাবেক নেতাদের আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

মেজর (অব.) হাফিজ বলেন, জিয়াউর রহমান না থাকলে মুক্তিযুদ্ধ হতো না আর বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হতেন। শুধু সীমান্ত পার হলেই মুক্তিযোদ্ধা হয় না। আওয়ামী লীগের অনেক নেতাই বিহারিদের বাড়ি দখল করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছেন। ১৯৭১ সালে আওয়ামী লীগের স্বাধীনতার কোনো ইচ্ছাই ছিলে না। তারা চেয়েছিল পাকিস্তানের ক্ষমতায় যেতে। মুক্তিযুদ্ধের ক্রেডিট আওয়ামী লীগ নয়, সাধারণ মানুষ, ইপিআরের যোদ্ধা এবং ছাত্ররা পাবেন। সেই আওয়ামী লীগ এখন ইতিহাস বিকৃতি করছে।

তিন বলেন, জোর করে ক্ষমতায় থাকতে সরকার দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। শিগগির গণতন্ত্র পুনরুদ্ধার হবে। তরুণ সমাজ মোবাইল নিয়ে ব্যস্ত। একাত্তরে মোবাইল থাকলে দেশ স্বাধীন হতো না বলেও উল্লেখ করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। পুরো বিশ্ব যাকে সম্মান দেয়, আওয়ামী লীগ সেই ড. ইউনূসের মতো সম্মানিত ব্যক্তিকে সম্মান দিচ্ছে না বলে জানান মেজর (অব.) হাফিজ।

সংশ্লিষ্ট খবর

Back to top button