আন্তর্জাতিকজেলার খবর

আক্রোশে লন্ডন বিএনপি নেতা

যুক্তরাজ্যে’র রিয়াদ চৌধুরীর দোহার বাড়িতে সন্ত্রাসী হামলা 

দোহার প্রতিনিধি : ঢাকা জেলার দোহার উপজেলার গাজীকান্দা গ্রামে বুধবার ১ লা মে ২০২৪ ইং এক ভয়াবহ ভাংচুর ও অগ্নিসংযোগ এর ঘটনা ঘটে। জানা গেছে, গাজীকান্দা গ্রামের মৃত জনাব মোঃ শাহ আলম চৌধুরী এর পুত্র মোঃ রিয়াদ চৌধুরী এর গ্রামের বাড়ি ভাংচুর, লুটপাট এবং অগ্নিসংযোগ করে একই গ্রামের একটি রাজনৈতিক দলের প্রভাবশালী নেতা ও তাদের সন্ত্রাসী বাহিনী । বাড়ীর লোকজনের আত্মচিৎকারে সন্ত্রাসীরা পালিয়ে যায়।আশেপাশের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলেন।

আমাদের প্রতিনিধি খবরের সত্যতা জানতে এলাকায় গেলে আশেপাশের স্থানীয় লোকজন জানায়, ‘মোঃ রিয়াদ চৌধুরী এবং তার পরিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল করার কারণে আওয়ামী লীগের অত্যাচারে মোঃ রিয়াদ প্রায় চৌদ্দ বৎসর যাবত দেশের বাহিরে বসবাস করে আসছে।

সূত্রে প্রকাশ, রিয়াদ ও তার পরিবার বি এন পি রাজনীতির সাথে জড়িত থাকার কারণে এবং পূর্ব শত্রুতার জের ধরে এই ভাংচুর ও লুটপাটসহ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ও রিয়াদের পরিবার জানায়, ‘মোঃ রিয়াদ চৌধুরী দীর্ঘ দিন যাবত দেশের বাহিরে অবস্থান করে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অন্যায়, অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ার সোচ্চার রয়েছে। এসব প্রতিবাদের কারণে সরকারের উপর মহল এর নজরে পড়ে। মূলত এই কারণেই মোঃ রিয়াদ চৌধুরীর গ্রামের বাড়িতে ভাংচুর, আক্রমণ ও আগুন লাগানো হয়’।

ঘটনার কিছুদিন পূর্বে থেকে সন্ত্রাসীরা জনাব মো রিয়াদ চৌধুরীর পরিবারকে নানা ভাবে হুমকি-ধামকি প্রদান করে আসছিল। ঘটনার দিন সন্ত্রাসীরা বলেন, ‘আমরা জানি তোর ছেলে লন্ডনে বসে আমাদের আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত হয়ে আমাদের দলের এবং বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে। তোর ছেলেকে এসব কাজ কর্ম থেকে বিরত থাকতে বল,অন্যথায় তোদের খুব খারাপ হবে এবং আমাদের হাত থেকে তোদেরকে কেউ বাঁচাতে পারবিনা’। বর্তমানে রিয়াদের পরিবার খুবই আতঙ্কগ্রস্ত এবং নিরাপত্তাহীনতায় ভুগছে ।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button