অপরাধ

চোলাই মদের রাজত্ব

 

 

রাঙামাটি প্রতিনিধি : দেখে মনে হতে পারে সুপেয় পানির পাত্র নিয়ে যাচ্ছেন পুলিশ। কিন্তু না এগুলো চোলাই মদে ভর্তি। এভাবে হাতে হাতে মদ ভর্তি জারকিন নিয়ে যাচ্ছে পুলিশ। এগুলো সব চোলাই মদের জারিকেন। পুলিশের বিশেষ অভিযানে জব্দ করা হয় মদ ভর্তি এমন শত শত জারিকেন। রাঙামাটি শহরের উত্তর বিহারপুরে অভিযান চালিয়ে ১০ হাজার লিটার দেশীয় চোলাই মদ জব্দ করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় মদ তৈরির সরঞ্জাম উদ্ধারসহ আটক করা হয় দুইজনকে। মঙ্গলবার (১৪ মে) দুপুরে শহরের উত্তর বিহারপুর এলাকায় পাশাপাশি দুটি গ্রামে এ অভিযান পরিচালনা করে পুলিশ। এদিকে অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় সবাই।

পুলিশ জানায়, রাঙামাটি শহরের উত্তর বিহারপুর এলাকায় বাণিজ্যিকভাবে চোলাই মদ তৈরি করা হয় এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় স্থল ও নৌ-পথে অভিযান পরিচলনা করা হয়। পুলিশি অভিযান টের পেয়ে অনেকেই পালিয়ে গেলেও মধু মিলন চাকমা (৫০) ও মানবেন্দ্র চাকমা (৫২) নামে দুইজনকে আটক করা হয়। এ সময় মদ তৈরির বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করা হয়। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, দীর্ঘদিন ধরে বাণিজ্যিকভাবে প্রভাবশালী সিন্ডিকেট মদ উৎপাদন করলেও ভয়ে এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি স্থানীয়রা।

রাঙামাটির পুলিশের বিশেষ শাখার (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মানস বড়ুয়া বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে এই এলাকায় বাড়ি বাড়ি চোলাই মদ তৈরি হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা দুপুরে অভিযান শুরু করি। আমাদের উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে যায়, তারপরও আমরা দুইজনকে আটক করি। অভিযানে প্রচুর পরিমাণে চোলাই মদ জব্দসহ মদ তৈরির যাবতীয় সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহ নেওয়াজ রাজু বলেন, আমরা নিজেরাও খুবই অবাক হয়েছি যে এখানে এত পরিমাণ মাদক উৎপাদন হচ্ছে। এই গ্রামের প্রায় প্রতিটি বাড়িতেই আমরা একটি কারখানা পেয়েছি। যেহেতু এলাকাটি দুর্গম, তাই আমরা আসার খবর পাওয়া মাত্রই অনেকে পালিয়ে গেছে। কিন্তু আমরা দুইজনকে আটক করেছি। মাদকের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button