৮ বিভাগের খবর

মশা’য় অতিষ্ঠ সিলেটবাসী-মশা থেকে বাঁচতে মশারি শোভাযাত্রা

 

সিলেট প্রতিনিধি : মশায় অতিষ্ঠ সিলেটবাসী। মশার উৎপাত ভয়াবহভাবে বেড়েই চলেছে। মশা নিধনে সিলেট সিটি করপোরেশনের তৎপরতা তেমন একটা চোখে পড়ে না। ঘরে-বাইরে, বাসা কিংবা অফিস সব জায়গায় মশা। মশার যন্ত্রণায় অতিষ্ট হয়ে উঠেছে মানুষ। মশক নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে সিলেট মহানগর মশার নগরে পরিণত হবে।

এমন পরিস্থিতিতে মশার উৎপাত থেকে মুক্তি পেতে সিলেটের সড়কে ব্যতিক্রমী ‘মশারি শোভাযাত্রা’ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১৫ মে) দুপুর ১২টার দিকে সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা সংগঠনগুলো যৌথভাবে এ কর্মসূচি পালন করে।‘মশা নিয়ে ভাবনা আর না আর না, সিলেট সিটি করপোরেশনের লোক দেখানো মশার ঔষধ ছিটান আর দেখতে চাই না চাই না’ স্লোগানে ব্যতিক্রমী এ শোভাযাত্রা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে সিলেট সিটি করপোরেশন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত যুব সংগঠক এবং সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের। সিলেট কল্যাণ সংস্থার মহানগর সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় প্রতীকী শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. তালেব হোসেন তালেব, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহসভাপতি মো. নাজমুল হুসাইন, সহসভাপতি আব্দুস সোবহান আজাদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দিন দিন যেন দুর্ভোগের নগরে পরিণত হচ্ছে সিলেট।কোনো মৌসুমেই নগরবাসী স্বাচ্ছন্দ্যে থাকতে পারছে না। বর্ষাকালে ভুগতে হয় জলাবদ্ধতায়, শুষ্ক মৌসুমে ধুলার দুর্ভোগ, আর এখন শীত কমতে থাকার সঙ্গে সঙ্গে বেড়েছে মশার উৎপাত। বক্তারা অভিযোগ করে বলেন, ঘরে-বাইরে, বাসা কিংবা অফিস সব জায়গায় মশা। মশার যন্ত্রণায় অতিষ্ট হয়ে উঠেছে মানুষ। মশক নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে সিলেট মহানগর মশার নগরে পরিণত হবে।আগামী এক মাসের মধ্যে মশা নিধনে মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ না নিলে কঠিন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button