অপরাধ

গভীর রাতে অপ্রাপ্ত বিয়ে-বরকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গভীর রাতে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা দিয়েছেন বর মাসুদ রানা (৩০) নামের এক যুবক। শুক্রবার (১০ মে) রাতে মাসুদ আলমডাঙ্গা শহরের জুতাপট্টির অপ্রাপ্ত ক‌লেজছাত্রীকে বিয়ে করতে গেলে ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন।

মাসুদ আলমডাঙ্গা শহরের এক্সচেঞ্জপাড়ার মৃত নাসির বিশ্বা‌সের ছেলে ও কনে আলমডাঙ্গা ম‌হিলা ডিগ্রি কলেজের ছাত্রী। জানা গেছে, মাসুদ রানার সঙ্গে কলেজ পড়ুয়া অপ্রাপ্ত বয়সী মেয়ের বিয়ে ঠিক হয়। শুক্রবার রাতে বরযাত্রীসহ বর কন্যার বাড়িতে পৌঁছেন। আলমডাঙ্গার হাইরো‌ডের জিস টাওয়া‌রের ক‌মিউনি‌টি সেন্টা‌রে খাওয়া শেষে শুরু হয় বিয়ের তোড়জোড়।

এসময় খবর পেয়ে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা দাস, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ গ‌নি মিয়াসহ সঙ্গীয় অফিসার ফোর্স সেখানে উপস্থিত হন। পরে স্নিগ্ধা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর মাসুদ রানাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে করবে না, এমন শর্ত সংবলিত কাগজে স্বাক্ষর করে মুক্ত হয়ে বাড়ি ফেরেন। একই সময় কনের মা তাদের মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া অবধি বিয়ে দেবেন না এমন শর্তযুক্ত কাগজে মুচলেকা দেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button