অপরাধ

দুবাইয়ে ডলার উড়াচ্ছে আরাভ খান

 

 

দুবাইয়ে বাংলাদেশি পুলিশ কর্মকর্তা হত্যার আসামীর অপরাধসাম্রাজ্য-

 

দুবাই থেকে শফিক রহমান : বাংলাদেশে গোয়েন্দা পুলিশ কর্মকর্তাকে হত্যা করে দুবাই পালিয়ে যাওয়া আরাভ খান নিজেকে বাঁচাতে এবং মানুষের সহানূভূতি আদায়ে কোটি কোটি টাকা উড়ানোর নাটক খেলছেন। ‘আরাভ খান ফেসবুক অফিসিয়াল পেজে ডলার উড়ানোর দৃশ্য দেখাচ্ছেন। লাইভে পোস্টে বলা হয়েছে বাংলাদেশীদের ৯৯ কোটি টাকা দেয়া হচ্ছে। দৈনিক সত্যকথা প্রতিদিন এই ভিডিও সেভ করে সংরক্ষণ করেছে। সেখানে আরো বলা হয়েছে যাদের পরিবারে অনেক সমস্যা তাদের টাকা দিয়ে সাহায্য করা হয়। আরো বলা হয়েছে, ফলো দিয়ে ইনবক্স করুন টাকা পেয়ে যাবেন।

ভিডিওতে এক বিদেশী ডলারের বান্ডিল নাড়ছেন। সেখানে শত শত কোটি ডলারের ছড়াছড়ি দেখা যাচ্ছে। এত টাকা কোথায় পেলেন আরাভ খান তা নিয়ে চলছে নানা রহস্য। প্রশ্ন উঠেছে এই ডলারের মালিক কে! আরাভ খান কি আলাদিনের চেরাগ পেয়েছেন! নাকি তিনি দুবাইয়ে বসে ডলার ছাপাচ্ছেন আর অপরাধ সাম্রাজ্যে নিয়ন্ত্রণে দাউদ ইব্রাহিম হবার চেষ্টা করছেন তা নিয়ে রহস্য দানা বাঁধছে। এ রহস্য উদঘাটনে দৈনিক সত্যকথা টিম দুবাইয়ে জোরদার অনুসন্ধানে নেমে চাঞ্চল্যকর তথ্য উদঘাটন করেছেন।

এদিকে গত সপ্তাহে আরাভ খানের টাকার পাহাড় শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর তার টনক নড়ে। আরাভ খান ফেসবুক লাইভে দৈনিক সত্যকথা প্রতিদিন এর নাম প্রকাশ না করে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদগার করেছেন। এমনকি অশালিন মন্তব্যও করেছেন।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, দুবাই থেকে বড় ধরনের একটি অপরাধজগত নিয়ন্ত্রণ করছেন আরাভ খান। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ায় অনলাইন জুয়া নিয়ন্ত্রণ করারও চেষ্টা করছেন আরাভ খান। আরাভের টাইম লাইনে এবং লাইভ ভিডিওগুলোতে এ ধরনের জুয়ার লিংক মিলেছে।

তথ্য মিলেছে, গত ছয় মাসে বাংলাদেশিদের মালিকানাধীন ১ হাজার ৪৪টি কোম্পানি দুবাই চেম্বারের সদস্যপদ পেয়েছে আরাভ খানের সহায়তায়।অরাভের কারণে দুবাই চেম্বারের সদস্যপদ পাওয়া বাংলাদেশিদের মালিকানাধীন কোম্পানির মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৯৭৫টি। এ ছাড়াও দুবাইয়ে বহু বাংলাদেশির অবৈধ সম্পদ রয়েছে বলেও তথ্য মিলেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button