আইন আদালতবিশেষ প্রতিবেদন

শিমুলের সম্পদ ৫০০ কোটি!অতিরিক্ত ডিআইজির তদন্তে আইজিকে দুদকের চিঠি-

 

বিশেষ প্রতিনিধি : এসবির অতিরিক্ত ডিআইজি শেখ রবিউল ইসলাম শিমুলের বিরুদ্ধে অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান জামান খান কামাল বলেন, বাহিনীর কেউ যদি অনিয়ম ও অপরাধের সাথে জড়িত থাকে তাকে শাস্তি পেতেই হবে। আমরা কেউই আইনের ঊর্ধ্বে নই।

দুদকের কাছে পুলিশের এই কর্মকর্তার নামে এক গাদা অভিযোগ। পুলিশে চাকরি পাওয়ার পর ফুলে ফেঁপে উঠে শিমুলের সম্পত্তি। ক্ষমতার অপব্যবহার করে তিনি স্ত্রী, শাশুড়ি, ভাই-ভাবী, শ্যালক ও ভাগ্নিজামাইকে করেছেন কোটিপতি। গ্রামে বিলাসবহুল বাড়ি, মার্কেট ও বিপুল পরিমাণ জমি কিনেছেন। ঢাকায় জমি ও ফ্ল্যাট। স্ত্রী ও আত্মীয়স্বজনের নামে কোটি কোটি টাকার সম্পদ কিনেছেন। তার গ্রামের বাড়িতে প্রায় ৫০ বিঘা জমি রয়েছে। শ্বশুরকে কিনে দিয়েছেন ২ টি জাহাজ। বিদেশেও গড়েছেন সম্পদের পাহাড়।
জানা গেছে কমপক্ষে ৫০০ কোটি টাকার মালিক এই শিমুল। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরে। এসব অভিযোগ তদন্ত করছে দুদক। গত ১৩ মে দুদক আইজিপির কাছে চিঠি দিয়ে এই পুলিশ কর্মকর্তার ব্যাপারে প্রয়োজনীয় তথ্য চেয়েছে। এ বিষয়ে এডিশনাল ডিআইজি শিমুলকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button