অপরাধ

তুরস্কে বেনজীর

বান্দরবানে মিলল আরো ১০০ বিঘা জমি-

বিশেষ প্রতিনিধি : আরব্য রজনীর গল্পকেও হার মানাচ্ছে বেনজীর। বারবার ঠিকানা বদল করা বেনজীর বর্তমানে তুরস্কে। আগামী ৬ জুনের আগে দেশে ফেরার সম্ভাবনা নেই। তাই দুদকের তলবে তার হাজিরা নিয়ে রয়েছে সংশয় রয়ে গেছে। এদিকে বান্দরবানে মিলেছে বেনজীরের আরও ১০০ একর জমির সন্ধান। যেখানে গরুর খামার ও মাছের চাষ করতেন বেনজীর আহমেদ। গত কদিন যতটা রহস্যময় হয়ে দেখা দিয়েছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদের অবস্থান। দেশ ছেড়ে পালিয়েছেন এই তথ্য প্রায় নিশ্চিত। কেউ বলছেন দুবাই, কারও মতে তিনি সিঙ্গাপুর। নতুন করে বাজারে চাউর হয়েছে এক সময় শিনা টান করে চলা বেনজীরের এখন নতুন আস্তানা তুরস্কে।

একাধিক আইন শৃঙ্খলাবাহিনীর তথ্য বলছেন, তুরস্কের যে বাসায় অবস্থান করছেন বেনজীর তা তার পুরোনো বন্ধুর। যিনি পুলিশের ঠিকাদারি কাজ করতেন আইজিপি থাকা অবস্থায়। তবে তার অবস্থান নিয়ে কোন তথ্যই নেই তার আইনজীবীর কাছে। এতকিছুর মাঝে যেই প্রশ্নটি সাধারণের মাঝে ঘুরপাক খাচ্ছে, ৬ জুন কী দুদকে হাজির হচ্ছেন বেনজীর আহমেদ? সূত্র বলছেন, ৬ জুনের আগে বেনজীরের দেশে ফেরার সম্ভাবনা কম। আইনজীবীর মাধ্যমে সময় আবেদন করতে পারেন দুদকে।

দুদক আইনজীবী বলছেন, গত ৬ মাসে ব্যাংক একাউন্ট থেকে কত টাকা তুলে নিয়েছেন বেনজীর সে বিষয় খোঁজ চলছে। দুদক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আমি মনে কি যেহেতু বিষয়টি এখন দুদকের অনুসন্ধান চলছে। সবচেয়ে ভোলো হয় ভুক্তভোগী দুদকে দরখাস্ত দিলে। এছাড়া কারও থেকে যদি টাকা নিয়ে থাকে তাহলে টাকা উদ্ধারের জন্য তো অন্য পথ অবলম্বন করতে হবে, সিভিল মামলা করতে হবে। অ্যাকাউন্ডগুলোর ওপর পরীক্ষা নিরীক্ষা চলছে।

এদিকে বেনজীরের সম্পদের নতুন নতুন তথ্য বেড়িয়ে আসছে প্রতিদিনই। নতুন করে বান্দরবানের পাহাড়ে সন্ধান মিলেছে ১০০ একর জমির। সুয়ালক মৌজায় রয়েছে গরুর খামার ও মাছের প্রকল্প। যেখানে কুরবানিতে বিক্রির জন্য রয়েছে ৩৫টি গরু।ওই খামারের একজন কর্মী বলেন, আমি শুনেছি এটি একজন পুলিশ কর্মকর্তার। আমি তাকে কখনও দেখিনি। আমাকে অন্য একজন বেতন দেন। তিনি মাজে মাঝে আসেন।
এদিকে বান্দরবানে বেনজীরের একটি রিসোর্টেরও সন্ধান মিলেছে। যেখানে অবকাশ যাপনে প্রায়ই যেতেন সাবেক এই আইজিপি।

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button