জাতীয়

‘দুর্নীতিবাজদের নো সহানুভূতি’

সরকারের অবস্থান ব্যাখ্যা মন্ত্রী পরিষদ সচিবের

 

 

বিশেষ প্রতিনিধি : দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, দুর্নীতির সঙ্গে যারা জড়িত, তাদের বিষয়ে কোনো সহানুভূতি দেখানো হবে না এবং দেখানো হচ্ছেও না। এটি গুরুত্ব দিয়ে অনুসরণ করা হচ্ছে।মন্ত্রিসভার বৈঠক শেষে সোমবার ১ জুলাই বিকেলে বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব।

সম্প্রতি পুলিশ ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বর্তমান ও সাবেক বেশ কিছু কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ উঠেছে। এ নিয়ে এখন ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেন, ‘দুর্নীতি তো সবাই করে না। একটি অফিসের সবাই কি দুর্নীতিবাজ? হাতে গোনা কয়েকজন করে। এই হাতে গোনা কয়েকজনের জন্য বাকি সবাই বিব্রত হয়।’

দুর্নীতিতে জড়িত ব্যক্তিদের কোনো সহানুভূতি দেখানো হবে না—সরকারের এই অবস্থান ইতিমধ্যে স্পষ্ট করা হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রিপরিষদ সচিব। তিনি বলেন, ‘এটা আপনারা খেয়াল করেছেন। সেটি আমরা সিরিয়াসলি ফলো করছি।’মাহবুব হোসেন বলেন, যাঁদের দুষ্ট চিন্তার মানসিকতা, যাদের দুষ্ট বুদ্ধির মানসিকতা, তাঁরা এই কাজগুলো (দুর্নীতি) করতে চান। যখনই বিষয়টি সরকারের নজরে আসে, সরকারের পক্ষ থেকে কোনো প্রশ্রয় দেওয়া হচ্ছে না।সচিব আরও বলেন, সরকারের সব যন্ত্র, প্রশাসনযন্ত্র দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে কোনো বাধা বা প্রশ্ন তুলছে না। সরকারের সব মেকানিজম দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব সময় সহযোগিতা করছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button