অপরাধআইন আদালত

ভেজালের রাজার কান্না!

 

 

০০ পেপসি-সিমেন্টে ভেজাল-হল দখলে মার্কেটে টাকার পাহাড়-
০০ লালবাগের অবৈধ সম্রাট হাজী সেলিম ৫দিনের রিমান্ডে-

 

লাবণ্য চৌধুরী : এবার এজলাসে কাঁদলেন একসময়কার লালবাগ এলাকার বিএনপি নেতা খুনের দায়ে অভিযুক্ত বহুমাত্রিক ধুরন্ধর তৎকালীন ওয়ার্ড কমিশনার ও সাবেক এমপি হাজী সেলিম। এটা কি তার বিতর্কিত কর্মকান্ডের জন্যে আফসোস না নতুন কোনো ফন্দি তা নিয়ে সরব আলোচনা চলেছে সোমবার আদালত প্রাঙ্গণে। কেননা এই সেই হাজী সেলিম যিনি পারেন না এমন কোনো কাজ নেই বলে আদালতে প্রচলিত আছে।

কারণ এই সেই হাজী সেলিম যিনি পেপসি ও সিমেন্টে ভেজালসহ জগন্নাথ বিশ্বদ্যালয়ের বহু হল দখল করে মার্কেট বানিয়ে এবং অগ্রণী ব্যাংকের মূল্যবান জমি দখল করে হাজার কোটি টাকার অবৈধ সম্পদের মালিক বনে যাওয়া হাজী সেলিম। হাজী সেলিমও তার ছেলেদের ক্ষমতার দাপটে পুরো লালবাগ-কামরাঙ্গীরচরবাসী অতিষ্ট দীর্ঘদিন ধরে।
সেই হাজী সেলিমকে রাজধানীর আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ সময় কান্নায় ভেঙে পড়েন সাবেক এই সংসদ সদস্য।সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান শুনানির পর তার রিমান্ড মঞ্জুর করেন।জানা গেছে, এদিন কাঠগড়ায় তোলার পর হাউমাউ করে কাঁদেন হাজী মোহাম্মদ সেলিম। হলফনামায় সই নিতে চাইলে তিনি সেখানে স্বাক্ষর করতেও পারেন নি। পরে তার টিপসই নিয়ে আদালতে তার পক্ষে হলফনামা দাখিল করেন আইনজীবী প্রাণ গোপাল নাথ।

এদিন তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।প্রসঙ্গত, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়। এ মামলায় রোববার (১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বংশাল থানা এলাকা থেকে হাজী সেলিমকে গ্রেপ্তার করা হয়।

এর আগে রোববার রাতে রাজধানীর বংশাল থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে সাইফুল্লাহ হত্যার অভিযোগে লালবাগ থানার মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। গত ১৮ জুলাই কোটা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button